ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

পরীক্ষার্থীদের শুভেচ্ছায় ক্যাম্পাসে ছাত্রদল, ছাত্রলীগের ছিল ১২ উদ্যোগ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৫ ঘণ্টা, জুন ৩, ২০২২
পরীক্ষার্থীদের শুভেচ্ছায় ক্যাম্পাসে ছাত্রদল, ছাত্রলীগের ছিল ১২ উদ্যোগ

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষ ভর্তি পরীক্ষার্থীদের শুভেচ্ছা জানাতে ক্যাম্পাসে এসেছে ছাত্রদল। অন্যদিকে জয় বাংলা বাইক সার্ভিস, হেল্প ডেস্কসহ ১১ উদ্যোগ নিয়ে ক্যাম্পাসে সরব ছিল ছাত্রলীগ।

শুক্রবার (৩ জুন) বেলা ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত বাণিজ্য অনুষদভুক্ত গ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়।

পাল্টাপাল্টি বক্তব্যের জেরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র রাজনীতি গত দুই সপ্তাহ ধরে উত্তপ্ত ছিল। ছাত্রলীগের বাধায় ছাত্রদলের নেতাকর্মীরা ক্যাম্পাসে প্রবেশ করতে পারেনি। এদিন ভর্তি পরীক্ষা উপলক্ষে ছাত্রদলের নেতাকর্মীরা কেন্দ্রীয় শহীদ মিনার সংলগ্ন ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বহির্বিভাগের সামনে অবস্থান নেয়। পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের কাছ থেকে অনুমতি নিয়ে মোতাহার হোসেন ভবনে অংশ নেওয়া পরীক্ষার্থীদের ফুল ও কলম দিয়ে শুভেচ্ছা জানায় ছাত্রদলের নেতাকর্মীরা।

এ সময় উপস্থিত ছিলেন ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক সম্পাদক রাকিবুল ইসলাম, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার আহ্বায়ক আকতার হোসেন ও সদস্য সচিব আমানউল্লাহ আমান।

পরে কর্মসূচির বিষয়ে ঢাবি শাখার সদস্য সচিব আমানউল্লাহ আমান সাংবাদিকদের বলেন, ছাত্রদল অস্ত্রের ভাষায় কথা বলে না। অস্ত্রের ভাষায় কথা বলে ছাত্রলীগ। গত কিছুদিন ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্রলীগের নৈরাজ্যকালে সংগঠনের অনেকের হাতে অস্ত্র দেখা যায়। প্রতি বছরের মতো এবারও আমরা ভর্তিচ্ছু শিক্ষার্থীদের শুভেচ্ছা জানিয়েছি। এই কর্মসূচি পালনে আমরা কিছু প্রতিবন্ধকতার মুখে পড়ি।

অন্যদিকে ভর্তি পরীক্ষার্থীদের সহায়তায় ১২ দফা কর্মসূচি পালন করে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। কর্মসূচির অংশ হিসেবে পরীক্ষার্থীদের সাহায্যার্থে তথ্যকেন্দ্র স্থাপন এবং তথ্য প্রদান, ভর্তি পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীদের মধ্যে মাস্ক, কলম ও আনুষঙ্গিক শিক্ষা উপকরণ বিতরণ করা হবে এবং পরীক্ষাকেন্দ্র পরিচিতি ও পরীক্ষার্থীদের পৌঁছে দেওয়ার জন্য সার্বক্ষণিক স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করবে ছাত্রলীগের কর্মীরা। অভিভাবক ছাউনির মাধ্যমে শিক্ষার্থীদের সঙ্গে আগত অভিভাবকদের বিশ্রামের সুব্যবস্থা এবং শিক্ষার্থী ও অভিভাবকদের জন্য মোবাইল টয়লেটের ব্যবস্থা করা হয়।

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, জুন ০৩, ২০২২
এসকেবি/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ