ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

খুবিতে ঢাবি ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে অনুষ্ঠিত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৩ ঘণ্টা, জুন ৩, ২০২২
খুবিতে ঢাবি ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে অনুষ্ঠিত খুবি উপ-কেন্দ্রে ঢাবির ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা পরিদর্শণ করছেন খুবি উপাচার্য

খুলনা: খুলনা বিশ্ববিদ্যালয় (খুবি)উপ-কেন্দ্রে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২১-২০২২ শিক্ষাবর্ষের স্নাতক/স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার ( ৩জুন) বেলা ১১টা থেকে দুপুর ১২টা ৩০ মিনিট পর্যন্ত খুবি ক্যাম্পাসে এ ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হয়।

এদিকে পরীক্ষা চলাকালে খুবি উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন পরীক্ষার হল পরিদর্শন করেন। পরিদর্শন শেষে কেন্দ্রের বাইরে অপেক্ষমান সাংবাদিকদের তিনি বলেন, খুবি উপ-কেন্দ্রে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ঢাবির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। বিভাগীয় শহরে ভর্তি পরীক্ষা নেওয়া নিঃসন্দেহে একটি ভালো সিদ্ধান্ত। কারণ, শিক্ষার্থীদের ঢাকায় গিয়ে পরীক্ষা দিতে দুর্ভোগ-ভোগান্তিতে পড়তে হতো। এছাড়া শিক্ষার্থী ও অভিভাবকদের যে আর্থিক ব্যয় হয় তা থেকে তারা পরিত্রাণ পাচ্ছেন। শিক্ষার্থী ও অভিভাবকরা এটিকে ইতিবাচকভাবে নিয়েছেন। তিনি বলেন, এই উপ-কেন্দ্রে ঢাবির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হলেও আমাদের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী সবাই নিজেদের পরীক্ষা মনে করে দায়িত্ব পালন করছেন। এখানে ঢাবির প্রতিনিধিও আছেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন উপ-উপাচার্য প্রফেসর ড. মোসাম্মাৎ হোসেন আরা, ভর্তি পরীক্ষার ফোকাল পয়েন্ট ও শিক্ষা স্কুলের ডিন (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. এ কে ফজলুল হক, ব্যবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন স্কুলের ডিন প্রফেসর ড. মো. নূরুন্নবী, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস।

এদিকে শনিবার (৪ জুন) ঢাবির ‘খ’ ইউনিট, ১০ জুন ‘ক’ ইউনিট, ১১ জুন ‘ঘ’ ইউনিট এবং ১৭ জুন ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এরমধ্যে ৪ ও ১০ জুনের পরীক্ষা খুবি ক্যাম্পাস ছাড়াও খুলনা মহানগরীর রেভারেন্ড পলস্ হাই স্কুল এবং হোপ পলিটেকনিক ইনস্টিটিউটে অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৪৩২ ঘণ্টা, জুন ৩, ২০২২
এমআরএম/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ