ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ঢাবির ভর্তি পরীক্ষায় ডিজিটাল জালিয়াতি ঠেকাতে প্রস্তুত শাবিপ্রবি

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৭ ঘণ্টা, জুন ৩, ২০২২
ঢাবির ভর্তি পরীক্ষায় ডিজিটাল জালিয়াতি ঠেকাতে প্রস্তুত শাবিপ্রবি

শাবিপ্রবি (সিলেট): শুক্রবার (৩ জুন) বেলা ১১ টায় ‘গ’ ইউনিটের পরীক্ষা দিয়ে শুরু হচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২১-২২ সেশনে স্নাতক প্রথম বষের্র ভর্তি পরীক্ষা। এরই অংশ হিসেবে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) অনুষ্ঠিত হবে এ পরীক্ষা।

এতে প্রথমদিন ২টি কেন্দ্রে মোট ৩১৯ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবেন।

এদিকে পরীক্ষায় ডিজিটাল জালিয়াতি ঠেকাতে সবধরনের প্রস্তুতি রয়েছে বলে শাবিপ্রবি প্রশাসন থেকে জানানো হয়েছে।

বৃহস্পতিবার (২ জুন) রাতে বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন শাবিপ্রবি কেন্দ্রের ‘গ’ ইউনিট ভর্তি পরীক্ষার সভাপতি অধ্যাপক ড. মো. খায়রুল ইসলাম।

তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে পরিচালনার জন্য সবধরনের নিরাপত্তার ব্যবস্থা নেওয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা এই পরীক্ষা সম্পন্ন করতে সহযোগিতা করবেন।

তিনি বলেন, ভর্তি পরীক্ষায় ডিজিটাল জালিয়াতি ঠেকাতে আমরা সর্তক আছি। এতে ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরে বিভিন্ন টিম কাজ করছে। আমরা আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সাথে কথা বলেছি। ক্যাম্পাস ও আশেপাশে নজরদারিতে রাখা হয়েছে।

গত বছর করোনার প্রাদুর্ভাবের ফলে রাজধানীর বাইরে দেশের ৭টি বিভাগীয় শহরে পাবলিক বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস গুলোতে ঢাবির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ ধারাবাহিকতায় এবছরও শাবিপ্রবির ক্যাম্পাসে অনুষ্ঠিত হচ্ছে এ ভর্তি পরীক্ষা।

এছাড়া আগামী শনিবার (৪ জুন) খ-ইউনিটে ৯৩৮ জন, শুক্রবার (১০ জুন) ক-ইউনিটে ২ হাজার ৮৯৬ জন, শনিবার (১১ জুন) ঘ ইউনিটে ১ হাজার ১৬৭ জন এবং শুক্রবার (১৭ জুন) চ-ইউনিটে ৭৫ জন মিলিয়ে মোট ৫ হাজার ৩৯৫ জন শিক্ষার্থী শাবিপ্রবির ক্যাম্পাসে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবেন।

বাংলাদেশ সময়: ১০১৬ ঘণ্টা, জুন ০৩, ২০২২
এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ