ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

রাবিতে ঢাবির পরীক্ষা শুরু শুক্রবার

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৭ ঘণ্টা, জুন ২, ২০২২
রাবিতে ঢাবির পরীক্ষা শুরু শুক্রবার

রাবি: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শুক্রবার (৩ জুন) শুরু হচ্ছে। আঞ্চলিক কেন্দ্র হিসেবে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) প্রথম ‘গ’ ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে এবারের ভর্তি যুদ্ধ শুরু হবে।


 
বৃহস্পতিবার (২ জুন) রাতে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক শাখার উপ-রেজিস্ট্রার এএইচএম আসলাম হোসেন এ তথ্য নিশ্চিত করেন।  
 
আসলাম হোসেন বাংলানিউজকে বলেন, শুক্রবার (৩ জুন) ‘গ’ ইউনিটের পরীক্ষায় এক হাজার ৮৬৩ জন শিক্ষার্থী অংশ নিবে। ৪ জুন (শনিবার) ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ ইউনিটে পরীক্ষায় বসবে সাত হাজার ২১৯ জন শিক্ষার্থী। ১০ জুন (শুক্রবার) ‘ক’ ইউনিটের পরীক্ষায় ১৩ হাজার ৩২১ জন শিক্ষার্থী পরীক্ষা দেবে।

এদিকে, ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে ক্যাম্পাসে যানবাহনের চলাচল নিয়ন্ত্রণে বিধিনিষেধ জারি করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। পরীক্ষা চলাকালীন আগত যানবাহনসমূহ কাজলা গেট ও বিনোদপুর গেট দিয়ে ক্যাম্পাসে প্রবেশ করবে এবং মেইন গেট দিয়ে বের হয়ে যাবে। পরীক্ষার জন্য নির্ধারিত একাডেমিক ভবনসমূহের সংযোগকারী ছোট সড়কে কোনো যান চলাচল করতে পারবে না। ক্যাম্পাসের কোনো সড়কে ও তার আশেপাশে যানবাহন রাখা যাবে না।

বাংলাদেশ সময়: ২০২৭ ঘণ্টা, জুন ০২, ২০২২
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ