ঢাকা, বৃহস্পতিবার, ২২ আষাঢ় ১৪২৯, ০৭ জুলাই ২০২২, ০৭ জিলহজ ১৪৪৩

শিক্ষা

গুগলে নিয়োগ পেয়েছেন রাবি শিক্ষার্থী শাকিল

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৪ ঘণ্টা, মে ২৫, ২০২২
গুগলে নিয়োগ পেয়েছেন রাবি শিক্ষার্থী শাকিল শাকিল আহমেদ

রাবি: বিশ্বের অন্যতম শীর্ষ প্রযুক্তি প্রতিষ্ঠান জায়ান্ট গুগলে সফটওয়্যার ডেভেলপমেন্ট ইঞ্জিনিয়ার হিসেবে নিয়োগ পেয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থী শাকিল আহমেদ।  

তিনিই প্রথম এ বিশ্ববিদ্যালয় থেকে গুগলে নিয়োগ পেয়েছেন।

 

বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সভাপতি অধ্যাপক সুব্রত প্রামাণিক এ তথ্য নিশ্চিত করেন।

অধ্যাপক সুব্রত প্রামাণিক বাংলানিউজকে বলেন, মঙ্গলবার (২৪ মে) গুগল ডাবলিন থেকে তাকে নিয়োগের বিষয়টি নিশ্চিত করা হয়েছে। তবে জয়েনিংয়ের তারিখটা এখনো জানা যায়নি। শাকিল আমাদের বিভাগ থেকে সম্প্রতি পাস  করা শিক্ষার্থী। ফলে তার এ সাফল্য আমাদের অন্য শিক্ষার্থীদের জন্য খুবই অনুপ্রেরণাদায়ক। আমাদের শিক্ষার্থীরা আইবিএম, জেনারেল মোটর্সের মতো প্রতিষ্ঠানে কাজ করছে। কিন্তু গুগলে এটাই প্রথম।  

জানা যায়, শাকিল আহমেদ বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ছিলেন। স্নাতক শেষ করে ২০১৯ সালে ইনোসিস সল্যুশনস নামের একটি সফটওয়্যার কোম্পানির সিনিয়র ইঞ্জিনিয়ার হিসেবে কাজ করছেন। গুগলে তিনি এসআরই বিভাগে আয়ারল্যান্ডের ডাবলিন অফিসে সফটওয়্যার ডেভেলপমেন্ট ইঞ্জিনিয়ার হিসেবে নিয়োগের জন্য নির্বাচিত হয়েছেন।

এ বিষয়ে ফেসবুকে অভিনন্দন জানিয়ে ওই বিভাগের অধ্যাপক ড. শামীম আহমদ একটি পোস্ট করেন৷ তিনি লিখেছেন, আমাদের ছাত্রছাত্রীরা বিশ্বের সেরা সেরা বিশ্ববিদ্যালয়গুলোতে গবেষণা করেছে এবং করছে। দেশি-বিদেশি বিভিন্ন প্রতিষ্ঠানে আইটি এক্সপার্ট, সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে কর্মরত রয়েছে। উদ্যোক্তা হিসেবেও আমাদের অনেক অনেক ছাত্রদের সাফল্যের গল্প আজ দেশ ও বিদেশে সমানভাবে সমাদৃত। কিন্তু তারপরও একটা অপূর্ণতা ছিলই।

তিনি আরও লিখেছেন, মাত্র দুই বছর আগে আমাদের বিভাগ থেকে আন্ডার গ্রাজুয়েট শেষ করে শাকিল সেই অপূর্ণ স্বপ্ন পূরণ করেছে। বিভাগ থেকে তো বটেই, রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে প্রথমবারের মতো ওয়ার্ল্ড টেক জায়ান্ট গুগলে সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে শাকিল নিয়োগ পেয়েছে।  

বাংলাদেশ সময়: ১৬১৪ ঘণ্টা, মে ২৫, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa