ঢাকা, শুক্রবার, ১৬ আষাঢ় ১৪২৯, ০১ জুলাই ২০২২, ০০ জিলহজ ১৪৪৩

শিক্ষা

বিজ্ঞান ও প্রযুক্তি ক্যাটাগরিতে সর্বোচ্চ বাজেট পেল শাবিপ্রবি

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৮ ঘণ্টা, মে ২১, ২০২২
বিজ্ঞান ও প্রযুক্তি ক্যাটাগরিতে সর্বোচ্চ বাজেট পেল শাবিপ্রবি

শাবিপ্রবি (সিলেট): ২০২২-২৩ অর্থবছরে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) জন্য ১৬২ কোটি ২৭ লাখ টাকা অনুমোদন দিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে বিজ্ঞান ও প্রযুক্তি ক্যাটাগরিতে সর্বোচ্চ এবং সার্বিক দিক দিয়ে অষ্টম স্থানে আছে শাবিপ্রবি।

শনিবার (২১ মে) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল জানান, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) সম্প্রতি একটি বাজেট প্রকাশ করেছে। তবে এটি চূড়ান্ত বাজেট নয়। আমরা ইউজিসির কাছে আমাদের বাজেট পেশ করেছি। ইউজিসির বরাদ্দের বিশ্ববিদ্যালয়ের চূড়ান্ত বাজেট কিছুটা তারতম্য হতে পারে।

জানা যায়, সম্প্রতি ইউজিসি চেয়ারম্যান (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. দিল আফরোজা বেগমের সভাপতিত্বে ১৬২তম পূর্ণ কমিশন সভায় এ বরাদ্দ অনুমোদন দেওয়া হয়। এতে দেশের ৫০টি পাবলিক বিশ্ববিদ্যালয়ে ১০ হাজার ৪৪৪ কোটি চার লাখ টাকার বাজেট চূড়ান্ত করে ইউজিসি। এর মধ্যে বিশ্ববিদ্যালয়গুলোর পরিচালন ব্যয় হিসেবে বরাদ্দ দেওয়া হয়েছে ছয় হাজার ২৩ কোটি ৬০ লাখ টাকা। আর ৪০টি প্রকল্পের অনুকূলে চার হাজার ৪২০ কোটি ৪৪ লাখ টাকার উন্নয়ন বাজেট পাবে বিশ্ববিদ্যালয়গুলো।

বাংলাদেশ সময়: ২০০৮ ঘণ্টা, মে ২১, ২০২২
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa