ঢাকা, সোমবার, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ জুলাই ২০২২, ০৪ জিলহজ ১৪৪৩

শিক্ষা

ছাত্রলীগের বিরুদ্ধে শিক্ষার্থীকে হল থেকে বের করে দেওয়ার অভিযোগ

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০২ ঘণ্টা, মে ১৮, ২০২২
ছাত্রলীগের বিরুদ্ধে শিক্ষার্থীকে হল থেকে বের করে দেওয়ার অভিযোগ

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক শিক্ষার্থীকে হলের সিট থেকে নামিয়ে দেওয়ার অভিযোগ উঠেছে একই হলের ছাত্রলীগের সভাপতির বিরুদ্ধে।  

সোমবার (১৬ মে) দিনগত রাত ২টার দিকে শহীদ হবিবুর রহমান হলের ৪২৬ নম্বর কক্ষ থেকে ওই শিক্ষার্থীর বিছানাপত্র বের করে দেওয়া হয় বলে জানা যায়।

ভুক্তভোগী শিক্ষার্থীর নাম জাবের হোসেন। তিনি বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট স্ট্যাডিজ বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী। তার গ্রামের বাড়ি নোয়াখালী জেলার চাটখিল উপজেলায়। এ ঘটনায় অভিযুক্ত একই হলের ছাত্রলীগের সভাপতি মোমিন হোসেন ও তার কর্মীরা।

এ বিষয়ে মঙ্গলবার রাতে ভুক্তভোগী জাবের হোসেন বলেন, সোমবার আট-নয়জন লোক নিয়ে দ্বিতীয় বর্ষের এক শিক্ষার্থীকে জোর করে আমার সিটে উঠিয়ে দেয় ছাত্রলীগ। সিটটা বৈধভাবে আমার থাকা সত্ত্বেও তারা আমার বিছানাপত্র বের করে দেয়। এ ঘটনায় আমি প্রভোস্ট স্যারকে জানাই। এখন সমাধান হয়েছে। দু’দিনের মধ্যে ছেলেটা চলে যাবে বলে জানিয়েছে। তবে এখনো ওই ছাত্র (জোর করে তুলে দেওয়া ছাত্র) আমার রুমে আছে।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে হল সভাপতি মোমিন হোসেন জানান, সিটটা পলিটিক্যাল সিট ছিল। আমার এক বন্ধু ওই রুমে ছিলো। আমার বন্ধু চলে যাবার পর আমরা একজনকে ওই সিটে তুলি। পরে প্রভোস্ট স্যার জাবের নামে ওই শিক্ষার্থীকে ওই সিটে তোলেন। আমি বিষয়টি জানার পর ওই ছাত্রকে (জাবের) তার রুমে থাকতে বলেছি।

এ প্রসঙ্গে জানতে চাইলে হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মো. জাহিদুল ইসলাম বলেন, আমি জাবেরের (ভুক্তভোগী) সঙ্গে কথা বলেছি। সমস্যার সমাধান করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১০০০ ঘণ্টা, মে ১৮, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa