ঢাকা, রবিবার, ১৯ আষাঢ় ১৪২৯, ০৩ জুলাই ২০২২, ০৩ জিলহজ ১৪৪৩

শিক্ষা

বৃহত্তর পরিসরে যাত্রা শুরু করল ব্রাইটস্কিলস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৯ ঘণ্টা, মে ১৬, ২০২২
বৃহত্তর পরিসরে যাত্রা শুরু করল ব্রাইটস্কিলস

ঢাকা: ‘লক্ষ্য হোক দক্ষ হওয়া’ এমনই ভাবনা থেকে যাত্রা শুরু করেছিল ব্রাইটস্কিলস।

ঘরে বসেই যাতে সবাই আত্মনির্ভরশীল হতে পারে সেই উদ্দেশে সব বয়সী মানুষের হাতের নাগালে প্রায় অর্ধশত অনলাইন কোর্স নিয়ে প্রস্তুত রয়েছে দেশের অন্যতম শীর্ষস্থানীয় ই-লার্নিং প্ল্যাটফর্ম ব্রাইটস্কিলস।

চলতি বছরের শুরুতে আনুষ্ঠানিক সূচনা হলেও স্বল্প সময়েই আগ্রহী শিক্ষার্থীদের মধ্যে ব্যাপক সাড়া ফেলেছে প্রতিষ্ঠানটি। ফলশ্রুতিতে চলতি মাস থেকে তারা আরও বৃহত্তর পরিসরে নতুন ঠিকানায় তাদের কার্যক্রম পরিচালনা শুরু করেছে।

সোমবার (১৬ মে) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে প্রতিষ্ঠানটি। বিজ্ঞপ্তিতে জানানো হয়, নতুন পথচলা উপলক্ষে আয়োজিত একটি অনুষ্ঠানে প্রতিষ্ঠানটির নির্বাহী পরিচালক আনওয়ার সাদাত কবির বলেন, ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে ব্রাইটস্কিলস হতে যাচ্ছে এ দেশের সব বয়সী নাগরিকের জন্য একটি আস্থা ও নির্ভরতার নাম। যাত্রা শুরুর প্রথম পাঁচ মাসেই আমাদের এ প্ল্যাটফর্মের সঙ্গে সংযুক্ত হয়েছেন প্রায় সতের হাজারেরও বেশি শিক্ষার্থী।

এ ই-লার্নিং প্রতিষ্ঠানটিতে যেসব বিষয়ের ওপরে কোর্স রয়েছে তার মধ্যে গ্রাফিক্স ডিজাইন, ডিজিটাল মার্কেটিং, সার্চ ইঞ্জিন, অপটিমাইজেশন, রবোটিক্স অটোমেশন, রোবোটিক্স ট্রেনিং, পিসিবি ডিজাইন, ওয়েব প্রোগ্রামিং, ওয়েব ডিজাইন, প্রভৃতি উল্লেখযোগ্য।

ব্রাইটস্কিলসের পরিবর্তিত নতুন ঠিকানা হলো- লেভেল-৩, বাড়ি নম্বর-৭, রোড নম্বর-৪, মমতাজ প্লাজা, ধানমন্ডি, ঢাকা। হটলাইন নম্বর- ০১৯৯০ ৭৭৯৮১১।

বাংলাদেশ সময়: ১৪৩৮ ঘণ্টা, মে ১৬, ২০২২
এইচএমএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa