ঢাকা, সোমবার, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ জুন ২০২২, ২৭ জিলকদ ১৪৪৩

শিক্ষা

শ্রীমঙ্গলে ৬২১ জন শিক্ষার্থীর মধ্যে ৮ লাখ টাকার শিক্ষাবৃত্তি

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২২
শ্রীমঙ্গলে ৬২১ জন শিক্ষার্থীর মধ্যে ৮ লাখ টাকার শিক্ষাবৃত্তি শিক্ষার্থীদের মধ্যে নগদ অর্থ বিতরণ। ছবি: বাংলানিউজ

মৌলভীবাজার: শ্রীমঙ্গলে স্কুল-কলেজ পড়ুয়া ৬২১ জন শিক্ষার্থীদের মধ্যে শিক্ষাবৃত্তি হিসেবে নগদ অর্থ বিতরণ করা হয়েছে।

বুধবার (২৭ এপ্রিল) বিকেলে উপজেলা পরিষদ প্রাঙ্গণে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে স্থানীয় সংসদ সদস্য উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ এমপি বৃত্তির টাকা শিক্ষার্থীদের হাতে তুলে দেন।

এ সময় শ্রীমঙ্গল উপজেলা রাজস্ব তহবিলের আওতায় কলেজ পড়ুয়া ৯১ জন শিক্ষার্থীকে ২ হাজার, নবম ও ১০ শ্রেণীর ১৫২ জন শিক্ষার্থীকে ১৫০০ এবং ষষ্ঠ, সপ্তম ও অষ্টম শ্রেণীর ৩৭৮ শিক্ষার্থীকে ১ হাজার টাকা করে মোট ৮ লাখ টাকা শিক্ষাবৃত্তি দেওয়া হয়।

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার মো. নজরুল ইসলামের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা দিলীপ কুমার বর্ধন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. তরিকুল ইসলাম, যুব উন্নয়ন কর্মকর্তা অসীম কুমার কর, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অর্ধেন্দু কুমার দেব, ধর্মবিষয়ক সম্পাদক উপরু মিয়া প্রমুখ।
 
প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষার্থী ঝরে পড়া রোধে ব্যাপক কাজ করেছেন। এখন আমরা তার সুফল দেখতে পাচ্ছি। দেশের প্রতিটি উপজেলায় শিক্ষার্থী ঝরে পড়ার হার এখন নেই বললেই চলে।

তিনি বলেন, শ্রীমঙ্গলসহ সারাদেশে সরকার শিক্ষার্থীদের স্কুলমুখী করতে দৃষ্টিনন্দন ভবন করে দিয়েছে। যেখানে ওয়াশব্লক, বিদ্যুৎ সুবিধাসহ সব ধরনের সুযোগ-সুবিধা রাখা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০১৯ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২২
বিবিবি/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa