ঢাকা, সোমবার, ১৩ আষাঢ় ১৪২৯, ২৭ জুন ২০২২, ২৭ জিলকদ ১৪৪৩

শিক্ষা

ল্যাপটপ পেলেন আইইউবি’র পূর্ণকালীন শিক্ষকরা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৫ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২২
ল্যাপটপ পেলেন আইইউবি’র পূর্ণকালীন শিক্ষকরা

ঢাকা: ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটির (আইইউবি) ট্রাস্টি বোর্ডের সভাপতি ও পূর্বানী গ্রুপের চেয়ারম্যান ও সিইও আব্দুল হাই সরকারে পৃষ্ঠপোষকতায় ল্যাপটপ পেয়েছেন বিশ্ববিদ্যালয়টির ৮৩ জন পূর্ণকালীন শিক্ষক।

সোমবার (২৫ এপ্রিল) ঢাকার বসুন্ধরা আবাসিক এলাকায় অবস্থিত আইইউবি মিলনায়তনে এক অনাড়ম্বর অনুষ্ঠানে শিক্ষকদের হাতে ল্যাপটপ তুলে দেওয়া হয়।

এর আগে ২০২১ সালের অক্টোবরে আইইউবি ট্রাস্টি বোর্ডের তৎকালীন সভাপতি এ মতিন চৌধুরীর উদ্যোগে এবং ‘শহীদ খালেক অ্যান্ড মেজর সালেক বীর উত্তম ট্রাস্ট’-এর পৃষ্ঠপোষকতায় প্রথম ধাপে বেশ কয়েকজন পূর্ণকালীন শিক্ষককে ল্যাপটপ দেওয়া হয়েছিল।

আব্দুল হাই সরকার বলেন, বর্তমান বিশ্বে পড়াশোনাসহ সকল ক্ষেত্রে প্রযুক্তির ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ। প্রায় তিন দশক ধরে আইইউবি যে সুনাম অর্জন করেছে তা ধরে রাখতে হলে শিক্ষকদের জন্য সকল আধুনিক প্রযুক্তি ও সুযোগ সুবিধা নিশ্চিত করতে হবে। শিক্ষার মান ধরে রাখতে এবং উন্নত পরিবেশ গড়ে তুলতে এর কোনো বিকল্প নেই।

আইইউবি উপাচার্য তানভীর হাসান বলেন, আমাদের ট্রাস্টি বোর্ডের সম্মানিত সদস্যরা আইইউবি’র সমস্ত কার্যক্রমের সঙ্গে যে নিষ্ঠা, একাগ্রতা ও ভালোবাসা নিয়ে সম্পৃক্ত থাকেন, যেভাবে সবসময় আমাদের সমর্থন যুগিয়ে থাকেন, তা এক কথায় অনন্য। উচ্চশিক্ষা ক্ষেত্রে আইইউবি আজকে যে উৎকর্ষ অর্জন করেছে, তার পেছনে তাদের অবদান অনেক।

অন্যান্যের মধ্যে আইইউবি’র সম্মানিত ট্রাস্টি তৌহিদ সামাদ, উপ-উপাচার্য অধ্যাপক নিয়াজ আহমেদ খান, পিএইচডি, এবং ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন অধ্যাপক ইউসুফ মাহবুবুল ইসলাম বক্তব্য দেন। আরো উপস্থিত ছিলেন আইইউবি’র সম্মানিত দুই ট্রাস্টি তানভির মাদহার এবং এ কাইয়ুম খান।

বাংলাদেশ সময়: ১৯১৫ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২২
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa