ঢাকা, সোমবার, ১৪ আষাঢ় ১৪২৯, ২৭ জুন ২০২২, ২৭ জিলকদ ১৪৪৩

শিক্ষা

ক্যান্সারে আক্রান্ত হয়ে জবি শিক্ষিকার মৃত্যু, উপাচার্যের শোক

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৩ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২২
ক্যান্সারে আক্রান্ত হয়ে জবি শিক্ষিকার মৃত্যু, উপাচার্যের শোক সহযোগী অধ্যাপক ড. রোজীনা পারভীন

জবি: বোনম্যারো ক্যান্সারে আক্রান্ত হয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. রোজীনা পারভীন মৃত্যুবরণ করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।  

মঙ্গলবার (২৬ এপ্রিল) ভোরে রাজধানীর পান্থপথের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

 

ড. রোজীনা পারভীনের অকাল মৃত্যুতে জবির উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক এবং ট্রেজারার ড. কামালউদ্দীন আহমদ গভীর শোক প্রকাশ করেছেন।

ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. আতিয়ার রহমান বাংলানিউজকে এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

সহকর্মীর মৃত্যুতে শোক প্রকাশ করে তিনি বাংলানিউজকে বলেন, ড. রোজীনা পারভীনের সুগার, প্রেসার ও হার্টের সমস্যা ছিল। কিন্তু উনার যে বোনম্যারোর সমস্যা সেটা তার পরিবারের ও কেউ জানতেন না, আমরা ও কেউ জানতাম না, এমনকি সে নিজেও জানতো না। হঠাৎ করেই উনি যখন দুর্বল হয়ে প্রায় সেন্সলেসের মতো হয়ে গেছেন, তখন তাকে হাসপাতালে নেওয়া হয়। এরপরই বোনম্যারো ক্যান্সার সমস্যার কথাটি জানা যায়। পরে তার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় সপ্তাহখানেক আগে তাকে পান্থপথের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছিল। সেখানে তিনি নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিউ) চিকিৎসাধীন ছিলেন।  

অধ্যাপক ড. মো. আতিয়ার রহমান বাংলানিউজকে বলেন, আমরা তার মরদেহ নিয়ে বিভাগে যাচ্ছি। জোহর নামাজের পর জবির কেন্দ্রীয় মসজিদ প্রাঙ্গণে জানাজা অনুষ্ঠিত হবে।

এ সময় তিনি বলেন, তার প্রস্থানে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অপূরণীয় ক্ষতি হয়েছে। আমরা গভীরভাবে শোকাহত। তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি।

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa