ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শিক্ষা

প্রয়োজনে লাশ হবো তবু হল ছাড়ব না

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৬ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২২
প্রয়োজনে লাশ হবো তবু হল ছাড়ব না ঢাকা কলেজের সামনে শিক্ষার্থীদের ভিড়। ছবি: রাজীন চৌধুরী

ঢাকা বিশ্ববিদ্যালয়: নিউমার্কেট এলাকার ব্যবসায়ী ও ঢাকা কলেজের শিক্ষার্থীদের মধ্যকার সংঘর্ষের জের ধরে আবাসিক হল বন্ধ করে শিক্ষার্থীদের ক্যাম্পাস ত্যাগের নির্দেশ দেওয়া হলেও সেটি প্রত্যাখ্যান করেছেন শিক্ষার্থীরা।

ভারপ্রাপ্ত অধ্যক্ষ এ টি এম মইনুল হোসেন মঙ্গলবার (১৯ এপ্রিল) বিকেলের মধ্যে শিক্ষার্থীদের হল ত্যাগে নির্দেশ দেন।

শিক্ষার্থীরা সিদ্ধান্ত প্রত্যাখ্যান করে অধ্যক্ষকে অবরুদ্ধ করেন। পরবর্তীতে কলেজের শহীদ আ ন ম নজিব উদ্দীন অডিটোরিয়ামে এক সম্মিলিত সিদ্ধান্তে হল না ছাড়ার ঘোষণা দেন তারা।

ঢাকা কলেজ শাখা ছাত্রলীগ নোতা ফুয়াদ হাসান বলেন, প্রয়োজনে আমরা লাশ হয়ে বের হবো। তবু হল ও ক্যাম্পাস ছাড়ব না। সাধারণ শিক্ষার্থীদের ওপর যে হামলা চালানো হয়েছে, এ ঘটনার বিচার না হওয়া পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাবো। আমরা অধ্যক্ষকে বলেছি, সুন্দরভাবে সমাধান করতে। তিনি যদি তা না করতে পারেন, তবে তার পদত্যাগ দাবি করছি।

এদিকে আজ সন্ধ্যা সাতটার পর থেকে নিউমার্কেট এলাকার চন্দ্রিমা সুপার মার্কেটের সামনে অবস্থান নিয়েছেন ব্যবসায়ীরা। কলেজের সামনের সড়কে অবস্থান করছেন শিক্ষার্থীরা। যেকোনো সময় আবারও সংঘর্ষ হতে পারে।

বাংলাদেশ সময়: ২০২২ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২২
এসকেবি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।