ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

সুবিধাবঞ্চিত শিশুদের মুখে হাসি ফোটালো শাবিপ্রবির কিন

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩০ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২২
সুবিধাবঞ্চিত শিশুদের মুখে হাসি ফোটালো শাবিপ্রবির কিন

শাবিপ্রবি (সিলেট): সুবিধাবঞ্চিত শিশুদের মুখে হাসি ফুটিয়ে তাদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে ‘কিন স্কুল’র ২২০ জন শিক্ষার্থীদের মধ্যে ঈদ বস্ত্র বিতরণ করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) অন্যতম স্বেচ্ছাসেবী সংগঠন কিন।

রোববার (১৭ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের মিনি অডিটোরিয়ামে এ ঈদ বস্ত্র বিতরণ করা হয় বলে জানান সংগঠনের সেক্রেটারি অব ওয়েব মো. সালমান আসাদ্দু।

তিনি বলেন, প্রতি বছরের মতো এবারও সুবিধাবঞ্চিত ক্ষুদে শিক্ষার্থীদের মধ্যে ঈদের আনন্দ ছড়িয়ে দিতে কিন ‘ঈদ আনন্দ’ পালিত হয়েছে। কর্মসূচির অংশ হিসেবে সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ করা হয়। এসব সুবিধাবঞ্চিত শিক্ষার্থীর অধিকাংশই শাবিপ্রবির নিকটবর্তী এলাকায় বসবাস করে। তাদের জীবনযাপন অন্যান্য স্বাভাবিক শিশুদের মতো হয় না।

কর্মসূচির সহ-আহ্বায়ক মুন্তাসির মাহমুদ তানভীর বলেন, সবার জন্য ঈদ আনন্দের নয়, নয় সুখকর; সবার জন্য ঈদের খুশির বার্তা বয়ে নিয়ে আসে না। বরং কারো কারো জন্য ঈদ কষ্টের, হতাশার। অন্যরা যখন ঈদের নানা আয়োজনে ব্যস্ত, সবার সঙ্গে সুন্দর সময় কাটাতে, বিভিন্ন উপহার প্রদানে ব্যস্ত; তখন এক শ্রেণির মানুষকে একবেলার খাবার জোগাড়ে রীতিমতো হিমশিম খেতে হয়।

এসময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কিনের উপদেষ্টা এবং আই.পি.ই বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ মুহসিন আজিজ খান।

উল্লেখ্য, ২০০৩ সালের ৩০ জানুয়ারি ‘আত্মার কাছে দায়বদ্ধতার হাতে রাখি হাত’ এই মূলমন্ত্রকে সামনে রেখে যাত্রা শুরু করে ‘কিন’। প্রতিষ্ঠার পর থেকে শীতবস্ত্র সংগ্রহ ও বিতরণ, রক্ত সংগ্রহ, পথ শিশুদের শিক্ষা কার্যক্রম প্রদানসহ দুস্থ, অসহায়, পথ শিশুদের নিয়ে বিভিন্ন ধরনের স্বেচ্ছাসেবীমূলক কাজ করে আসছে সংগঠনটি।  

বাংলাদেশ সময়: ০০৩০ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২২
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।