ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

শিক্ষার্থীদের শেখ হাসিনার সৈনিক হওয়ার আহ্বান ভিসির

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৩ ঘণ্টা, এপ্রিল ৬, ২০২২
শিক্ষার্থীদের শেখ হাসিনার সৈনিক হওয়ার আহ্বান ভিসির

ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর শিক্ষার্থীদের বঙ্গবন্ধুর আদর্শকে হৃদয়ে ধারণ করে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার বিশ্বস্ত সৈনিক হওয়ার আহ্বান জানিয়েছেন।

প্রতিষ্ঠানের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, মঙ্গলবার ইউনিভার্সিটি আয়োজিত মিট উইথ ভিসি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড.মুনাজ আহমেদ নূর এ আহ্বান জানান।

অনুষ্ঠানে ফুল এবং বিভিন্ন উপহার সামগ্রী বিতরণের মাধ্যমে ২০২০-২০২১ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক সম্মান শ্রেণিতে (তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ এবং শিক্ষা বিভাগ) ভর্তি হওয়া শিক্ষার্থীদের বরণ করে নেন উপাচার্য।

অনুষ্ঠানে উপাচার্য বলেন, চতুর্থ শিল্প বিপ্লবের কথা বিবেচনা করেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি বাংলাদেশের বিভিন্ন সাবজেক্ট এবং কোর্সসমূহ ডিজাইন করা হয়েছে। এখানকার প্রত্যেক শিক্ষার্থীকে ভর্তির সঙ্গে সঙ্গে ইনস্টিটিউশনাল ই-মেইল প্রধান করা হয়, এই বিশ্ববিদ্যালয়ের সম্পূর্ণ শিক্ষা কার্যক্রম এলএমএসের মাধ্যমে পরিচালিত হচ্ছে যা বিশ্ববিদ্যালয়ের নিজস্ব তত্ত্বাবধানে তৈরি, প্রতিটি শিক্ষার্থীকে জি-স্যুট ফর এডুকেশন সুবিধা দেওয়া হয়েছে। শিক্ষার্থীদের সকল সেবা মাই বিডিইউ মোবাইল অ্যাপের মাধ্যমে দেওয়া হয়। এই সুবিধাগুলো বাংলাদেশের পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি প্রথম শুরু করেছে।

উপাচার্য শিক্ষার্থীদের চতুর্থ শিল্প বিপ্লবের দক্ষতা অর্জনের আহ্বান জানিয়ে বলেন, ভবিষ্যতের শিক্ষা কিংবা চাকরি কেমন হবে তা আমরা জানি না। তাই আমাদের এখন থেকে লার্ন আন-লার্ন এবং রি-লার্ন করতে হবে। সেজন্য প্রত্যেক শিক্ষার্থীর মেটাকগনিশন সংক্রান্ত জ্ঞান থাকতে হবে।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ শহীদুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) মো.আশরাফ উদ্দিন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের বিভাগীয় প্রধান (ভারপ্রাপ্ত) ফারজানা আক্তার, শিক্ষা বিভাগের বিভাগীয় প্রধান (অতিরিক্ত দায়িত্ব) মো. আশরাফুজ্জামান বক্তব্য রাখেন।  

এ সময় সিনিয়র সিস্টেম অ্যানালিস্ট মুহাম্মদ শাহীনূল কবীর, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সহকারী অধ্যাপক সামছুদ্দীন আহমেদসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী এবং কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ০৯৪২ ঘণ্টা, এপ্রিল ০৬, ২০২২
এমআইএইচ/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।