ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

আইইউবিতে বসন্ত সম্মেলন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৮ ঘণ্টা, এপ্রিল ৪, ২০২২
আইইউবিতে বসন্ত সম্মেলন

ঢাকা: ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশের (আইইউবি) মিডিয়া অ্যান্ড কমিউনিকেশন বিভাগের আয়োজনে দ্বিতীয়বারের মতো উদযাপিত হয়েছে বসন্ত সম্মেলন।  

গত বুধবার (৩০ মার্চ) বিভাগের কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দেওয়া ও শিক্ষক-শিক্ষার্থীদের পুনর্মিলনী উদযাপন করতে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 

মিডিয়া অ্যান্ড কমিউনিকেশন বিভাগের বিভাগীয় প্রধান (ইনচার্জ) মিস রাইসা রাশীকা দুপুর ১টায় আইইউবি অডিটোরিয়ামে সবাইকে স্বাগত জানিয়ে অনুষ্ঠানটি উদ্বোধন করেন। তারপর বিশেষ অতিথি স্কুল অব লিবারেল আর্টস অ্যান্ড সোশ্যাল সাইন্সের ডিন তৈয়েবুর রহমান বসন্তের শুভেচ্ছা জানিয়ে বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে পুরস্কার বিতরণী অংশে চারটি বিভাগে পাঁচজন কৃতি শিক্ষার্থীকে চারটি আলাদা বিভাগে পুরস্কৃত করা হয়। একাডেমিক ও গণযোগাযোগ শিল্পমাধ্যমের নানা ক্ষেত্রে অর্জনের স্বীকৃতিস্বরূপ তাদের এ পুরস্কার দেওয়া হয়।  

এছাড়া গত বছর অসলো মেট্রোপলিটন ইউনিভার্সিটি কর্তৃক আয়োজিত ‘গ্লোবাল নিউজ স্ট্রিম’- প্রজেক্টের অধীনে বাংলাদেশকে প্রতিনিধিত্ব করায় বিভাগের ৫৫ জন শিক্ষার্থীকেও পুরস্কৃত করা হয়।  

তারপর বিভাগের চারজন প্রাক্তন শিক্ষার্থীদের নিয়ে একটি প্যানেল আলোচনা অনুষ্ঠিত হয়। যেখানে কীভাবে বিভাগের শিক্ষা ও সহ-শিক্ষা কার্যক্রম তাদের লক্ষ্য অর্জনে সহায়তা করেছে, সে বিষয়ে আলোচনা করেন তারা। বর্তমান শিক্ষার্থীরা কীভাবে পেশাগত জীবনে সর্বোচ্চ সফলতা অর্জন করতে পারে, সে বিষয়েও তারা দিকনির্দেশনা দেন। আলোচনা সভাটি সঞ্চালনা করেন মিস রাইসা রাশীকা।  

এছাড়া অনুষ্ঠানে বিভাগের বিভিন্ন ক্লাবের সদস্যরা মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনায় অংশ নেয়।  

অনুষ্ঠানটি শেষ হয় একটি ড্রামা সিরিজ প্রদর্শনের মাধ্যমে এবং যেটির মূল উদ্দেশ্য ছিল ইন্টারনেট যুগে শিক্ষার্থীদের সামাজিক যোগাযোগমাধ্যমের প্রভাব সম্পর্কে সচেতন করা।

বাংলাদেশ সময়: ১৬৪৭ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০২২
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।