ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জবিতে এবারের মঙ্গল শোভাযাত্রার প্রতিপাদ্য 'প্রকৃতি'

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৪ ঘণ্টা, এপ্রিল ৪, ২০২২
জবিতে এবারের মঙ্গল শোভাযাত্রার প্রতিপাদ্য 'প্রকৃতি'

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি): করোনা পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় দুই বছর পর এবছর বাংলা নববর্ষ-১৪২৯ পালনের সিদ্ধান্ত নিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ (জবি)। এবারের মঙ্গল শোভাযাত্রার মূল প্রতিপাদ্য ‘প্রকৃ‌তি’।

পাশাপাশি থাকবে পা‌খি, ফুল ও বি‌ভিন্ন প্রাকৃতিক বস্তু। এছাড়া নববর্ষ উপলক্ষে মঙ্গল শোভাযাত্রায় থাকবে সাংস্কৃতিক অনুষ্ঠান ও বাংলা বর্ষবরণের নানা আয়োজন।

সোমবার (৪ এপ্রিল) নববর্ষের আয়োজন সম্পর্কিত এক সভা শেষে জবি কর্তৃপক্ষ এ সিদ্ধান্ত নিয়েছে।

সভা শেষে জবি বিসি অধ্যাপক ড. ইমদাদুল হক ব‌লেন, আমা‌দের এবা‌রের মঙ্গল শোভাযাত্রায় মূল থিম হ‌বে ‘প্রকৃ‌তি’। এর পাশাপাশি থাকবে পা‌খি, ফুল ও বি‌ভিন্ন প্রতিকৃতিক বস্তু। রমজান মাস হওয়া‌তে আমরা বি‌কেল ৩টার মধ্যেই অনুষ্ঠান শেষ কর‌ব।

জানা গেছে, এবারের নববর্ষ উদযাপনে মঙ্গল শোভাযাত্রা সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গণ থেকে শুরু করে রায়সা‌হেব বাজার মোড়  ঘু‌রে পুরানো ঢাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ ক‌রে ক্যাম্পা‌সে এসে শেষ হ‌বে। এরপর বিকেল ২টা ৩০ মিনিট থেকে বিশ্ব‌বিদ্যাল‌য়ের মুজিবম‌ঞ্চে নানা সাংস্কৃতিক আয়োজনের মধ্য দিয়ে পালন করা হবে এবারের নববর্ষ।

বাংলাদেশ সময়: ১৬১৪ ঘণ্টা, ৪ এপ্রিল, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।