ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

শিবির সন্দেহে আটক জবির ১১ শিক্ষার্থী বহিষ্কার

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২১ ঘণ্টা, এপ্রিল ৪, ২০২২
শিবির সন্দেহে আটক জবির ১১ শিক্ষার্থী বহিষ্কার

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি): দেশের সার্বভৌমত্ব ক্ষতিগ্রস্ত করাসহ আইন শৃঙ্খলার অবনতি ঘটানোর কারণ দেখিয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন শিক্ষাবর্ষের ১১ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

সোমবার (৪ মার্চ) বিশ্ববিদ্যালয়ের এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়।

অফিস আদেশে উল্লেখ করা হয়, শিক্ষার্থীগণ দেশের সার্বভৌমত্ব ক্ষতিগ্রস্ত করাসহ দেশের ভাবমূর্তি ক্ষুণ্ণ করা, আইন শৃঙ্খলার অবনতি ঘটানো ও বিভিন্ন স্থানে সরকার বিরোধী স্লোগান দিয়ে জনগণের মধ্যে ভীতি সঞ্চার করা এবং ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসকে কেন্দ্র করে বিভিন্ন ধরনের অন্তর্ঘাতমূলক কাজের মাধ্যমে দেশে অরাজকতা সৃষ্টি করে বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ক্ষুণ্ণ করায় তাদেরকে পুনরাদেশ না দেওয়া পর্যন্ত জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করা হলো।

১১ জন শিক্ষার্থীরা হলেন- ইব্রাহীম আলী ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষ, রাষ্ট্রবিজ্ঞান বিভাগ, ইসরাফিল হোসেন ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষ, ইতিহাস বিভাগ, আল মামুন রিপন, ২০১৯-২০২০ শিক্ষাবর্ষ, সংগীত বিভাগ, মো. মেহেদী হাসান, ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষ, লোকপ্রশাসন বিভাগ, মো. রওসন উল ফেরদৌস, ২০২০-২০২১ শিক্ষাবর্ষ, হিসাববিজ্ঞান বিভাগ, মো. মেহেদী হাসান, ২০১৯-২০২০ শিক্ষাবর্ষ, রাষ্ট্রবিজ্ঞান বিভাগ, শ্রাবণ ইসলাম রাহাত ২০২০-২০২১ শিক্ষাবর্ষ, বাংলা বিভাগ, মো. ফাহাদ হোসেন ২০১৭-২০১৮শিক্ষাবর্ষ, ব্যবস্থাপনা বিভাগ, মো. ওবায়দুল ইসলাম ২০১৯-২০২০ শিক্ষাবর্ষ, রাষ্ট্রবিজ্ঞান বিভাগ, মো. শাহিন ইসলাম, ২০২০-২০২১ শিক্ষাবর্ষ, হিসাববিজ্ঞান বিভাগ, আব্দুর রহমান অলি ২০২০-২০২১ শিক্ষাবর্ষ, প্রাণিবিদ্যা বিভাগ।

জানা যায়, গত ২৪ মার্চ মধ্যরাতে রাজধানীর গেন্ডারিয়া থানার ধুপখোলা এলাকার একটি মেস থেকে অভিযান চালিয়ে শিবির সন্দেহে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ১২ শিক্ষার্থীকে গ্রেফতার করেন কোতোয়ালি থানা পুলিশ।

বাংলাদেশ সময়: ১৪১৭ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০২২
এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।