ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

মুকসুদপুরে প্রধান শিক্ষকের দুর্নীতির বিরুদ্ধে শিক্ষার্থীদের বিক্ষোভ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৫ ঘণ্টা, এপ্রিল ৩, ২০২২
মুকসুদপুরে প্রধান শিক্ষকের দুর্নীতির বিরুদ্ধে শিক্ষার্থীদের বিক্ষোভ

গোপালগঞ্জ: গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার নওহাটা আব্দুর রহিম মোল্যা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শওকত আলী মিয়ার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে বিক্ষোভ মিছিল করেছে শিক্ষার্থীরা।  

রোববার (৩ এপ্রিল ) সকাল থেকে দুপুর পর্যন্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিভিন্ন অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করেন শিক্ষার্থীরা।

বিক্ষোভের সময় প্রায় ২ ঘণ্টা বিদ্যালয়ের মধ্যে অবরুদ্ধ ছিলেন প্রধান শিক্ষক।

শিক্ষার্থীদের মধ্যে কয়েকজন বাংলানিউজকে জানায়, করোনাকালীন সময়ের ২০২১ সালে এসএসসি পরীক্ষায় ১৫০ জন শিক্ষার্থীর কাছ থেকে ফরম পূরণের সময় মাথাপিছু ২২শ’ থেকে ২৩শ’ টাকা করে নেওয়া হয়েছে। করোনার কারণে পরীক্ষা না হওয়ায় শিক্ষার্থীদের অটোপাস দেওয়া হয়। পরে শিক্ষার্থীদের ফরম পূরণের টাকা ফেরত দেয় সরকার। কিন্তু নওহাটা আব্দুর রহিম মোল্যা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শওকত আলী মিয়া বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাথাপিছু মাত্র ৩০০ টাকা করে ফেরত দিতে চাইলে তারা টাকা না নিয়ে বিক্ষোভ মিছিল করেছে।  

এছাড়া প্রধান শিক্ষকের নানান অনিয়ম-দুর্নীতির কথা তুলে ধরে তার পদত্যাগ দাবি জানায় শিক্ষার্থীরা। তাদের দাবি মেনে নেওয়া না হলে আন্দোলন অব্যাহত রাখার হুঁশিয়ারিও দেয় তারা। পরে মুকসুদপুর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন মিয়া ও মোচনা ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান এমদাদ হোসেন মোল্যা শিক্ষার্থীদের দাবি দাওয়া মেনে নেওয়া হবে বলে আশ্বস্ত করলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

অভিযুক্ত প্রধান শিক্ষক শওকত আলী বাংলানিউজকে জানান, নিয়মিত ও অনিয়মিত সব মিলিয়ে ১৮৬ জন শিক্ষার্থীর জন্য মোট ৫৩ হাজার টাকা আমরা বোর্ড থেকে পেয়েছি। সেই সব শিক্ষার্থীদের ৩০০ টাকা হারে ভাগ করে দিতে চাইলে তারা টাকা না নিয়ে বিক্ষোভ মিছিল করেছে। সরকারি নিয়ম অনুযায়ী তাদের দাবি দাওয়া মেনে নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, এপ্রিল ০৩, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।