ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

নতুন সদস্যদের সংবর্ধনা ও সনদ দিল এসিসিএ বাংলাদেশ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০১ ঘণ্টা, এপ্রিল ১, ২০২২
নতুন সদস্যদের সংবর্ধনা ও সনদ দিল এসিসিএ বাংলাদেশ

নতুন সদস্যদের সংবর্ধনা ও সনদ দিল দ্য অ্যাসোসিয়েশন অব চার্টার্ড সার্টিফায়েড অ্যাকাউন্ট্যান্টস (এসিসিএ) বাংলাদেশ।  

৩০ মার্চ সন্ধ্যায় রাজধানীর রেডিসন ব্লু ঢাকা ওয়াটার গার্ডেন হোটেলে এই সম্মাননা ও পরিচিতি অনুষ্ঠানের আয়োজন করা হয়।

কোভিড-১৯ পরিস্থিতির উন্নতি হওয়ায় স্বাস্থ্যবিধি মেনে ছোট পরিসরে অনুষ্ঠানটি আয়োজন করা হয়।

এ বছর এসিসিএ বাংলাদেশ ৬৯ জন নতুন এসিসিএ মেম্বার এবং ৩০ জন নতুন এফসিসিএ মেম্বারদের ক্রেস্ট ও সনদ প্রদান করে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যোগ দেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। বিশেষ অতিথি ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী।

অনুষ্ঠানের শুরুতে এসিসিএর নতুন মেম্বারদের শুভেচ্ছা জানান এসিসিএ বাংলাদেশের হেড অব এডুকেশন অ্যান্ড মেম্বার অ্যাফেয়ার্স প্রমা তাপসী খান এফসিসিএ। এরপর একটি ভিডিও বার্তার মাধ্যমে এসিসিএ গ্লোবাল কাউন্সিল প্রেসিডেন্ট অর্লা কলিন্স এবং চিফ এক্সিকিউটিভ হেলেন ব্র্যান্ড বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ডা. দীপু মনি বলেন, ‘গতানুগতিক অনার্স-মাস্টার্স কোর্সের কারণে দেশে শিক্ষিত বেকার বাড়ছে, যা মোটেও কাম্য নয়। তাই কর্মমুখী শিক্ষায় শিক্ষার প্রসার চাই। যেমন তারা দেশে-বিদেশে কর্মের সুযোগ পায়। আমাদের জনগোষ্ঠীকে দক্ষ জনশক্তি হিসেবে গড়ে তুলতে হবে। এ জন্য বেশ কিছু সীমাবদ্ধতা রয়েছে। যা কাটিয়ে ওঠার চেষ্টা করছি। দেশের জনসংখ্যা সমস্যা নয়, সম্পদের পরিণত হবে। '

অনুষ্ঠানে বিশেষ অতিথি শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বলেন, ‘সুশাসন নিশ্চিত করতে হলে মানসম্মত অ্যাকাউন্টিং কোয়ালিফাই মেম্বারদের ভূমিকা রয়েছে। এজন্য আমরা এসিসি কোয়ালিফাইডদের অনার্স মযাদা দেওয়ার জন্য বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সঙ্গে আলাপ-আলোচনা করছি। ’

এসিসিএর নির্ধারিত পেপার শেষ করে অ্যাকাউন্টিং ও ফাইন্যান্স বিষয়ক তিন বছর কাজের অভিজ্ঞতা সম্পন্ন সদস্যদের এসিসিএ এবং পাঁচ বছর কাজের অভিজ্ঞতাসম্পন্নদের এফসিসিএ সদস্য হিসেবে স্বীকৃতি দেওয়া হয়।  

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউনিলিভার কনজিউমার কেয়ার লিমিটেডের চেয়ারম্যান মাসুদ খান এফসিএ এবং বিশ্ব ব্যাংকের এডুকেশন স্পেশালিস্ট ও দক্ষিণ এশীয় টিম লিডার টি.এম. আসাদুজ্জামান এফসিসিএ। গেস্ট অব অনার হিসেবে ছিলেন সামিট কমিউনিকেশনসের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আরিফ আল ইসলাম এফসিসিএ।
 
এছাড়া এসিসিএ বাংলাদেশের ২০২১ সালের ন্যাশনাল অ্যাডভোকেট, ট্যাক্স গ্রুপ, এডুকেশন গ্রুপ, মেম্বার অ্যাডভাইজরি কমিটির সাবেক ও বর্তমান সদস্য, এমপ্লয়ার, লার্নিং পার্টনারসহ অ্যাকাউন্টিং ও ফাইন্যান্স ইন্ডাস্ট্রির বিভিন্ন পেশাদাররা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে জানানো হয়, এসিসিএ সর্বদা বাংলাদেশের দ্রুত অর্থনৈতিক প্রবৃদ্ধিতে অবদান রাখার পাশাপাশি অ্যাকাউন্টিং এবং ফাইন্যান্স পেশাদারদের একটি আন্তর্জাতিক নেটওয়ার্ক গড়ে তুলতে কাজ করে যাচ্ছে। অনুষ্ঠানে নবীনদের তাদের কর্মক্ষেত্রে নৈতিক মানদণ্ড, পেশাদারী মনোভাব বজায় রেখে কাজ করার পরামর্শ দেওয়া হয়। সংবাদ বিজ্ঞপ্তি

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, এপ্রিল ১, ২০২২
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।