ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

শিগগিরই এমবিবিএস ভর্তি পরীক্ষার ফল

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪২ ঘণ্টা, এপ্রিল ১, ২০২২
শিগগিরই এমবিবিএস ভর্তি পরীক্ষার ফল ছবি: জি এম মুজিবুর

ঢাকা বিশ্ববিদ্যালয়: মেডিক্যালে (এমবিবিএস) ভর্তি পরীক্ষার ফলাফল দ্রুততম সময়ের মধ্যে প্রকাশ করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

শুক্রবার (১ এপ্রিল) সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) মেডিক্যাল ভর্তি পরীক্ষার কেন্দ্র কলা ভবন পরিদর্শনকালে তিনি এ কথা বলেন।

 

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমরা আজকে এমবিবিএস ভর্তি পরীক্ষার কেন্দ্র দেখতে এলাম। সুষ্ঠু ও সুন্দরভাবে পরীক্ষা শুরু হয়েছে। মোট ১৯টি কেন্দ্রে ৫৭ টি ভেন্যু রয়েছে। সর্বমোট হল ১ হাজার ৭৯২টি। আমরা পরীক্ষা নিয়ে খুবই সতর্ক রয়েছি। যেসব গাড়িতে প্রশ্ন নেওয়া হয় সেসব গাড়িও আমরা ট্র্যাকিং করছি। কোথায় থামছে সেটাও দেখি।

তিনি আরও বলেন, দেশে বেসরকারি ৭২টি এবং সরকারি ৩৭টি মেডিক্যাল কলেজ আছে। সরকারি-বেসরকারি মিলে মেডিক্যাল কলেজগুলোতে আসন সংখ্যা ১০ হাজার ৮৩৯টি। এরইমধ্যে এসব আসনের বিপরীতে শুরু হয়েছে ভর্তি পরীক্ষা। এবার মোট ১ লাখ ৪৩ হাজার ৯১৫ জন শিক্ষার্থী মেডিক্যালে ভর্তি পরীক্ষা দিচ্ছেন। যা বিগত বছরগুলোর তুলনায় সবচেয়ে বেশি।

এসময় আরও উপস্থিত ছিলেন, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক এবিএম খুরশিদ আলম, স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (চিকিৎসা শিক্ষা) অধ্যাপক ডা. একে এম আহসান হাবিব, স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক এ এইচএম এনায়েত হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহম্মদ সামাদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. মমতাজউদ্দিন ও প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানী।

বাংলাদেশ সময়: ১০৪০ ঘণ্টা, এপ্রিল ০১, ২০২২
এসকেবি/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।