ঢাকা, বুধবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

শিক্ষা

শিক্ষা সফরের বাসে আগুন, আহত ১০ শিক্ষার্থী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৪ ঘণ্টা, মার্চ ২৯, ২০২২
শিক্ষা সফরের বাসে আগুন, আহত ১০ শিক্ষার্থী

নাটোর: নাটোরের বড়াইগ্রামে সিগারেটের আগুনে শিক্ষা সফরের একটি বাস পুড়ে গেছে। এ সময় ওই বাস থেকে তাড়াহুড়ো করে নামতে গিয়ে অন্তত ১০ শিক্ষার্থী আহত হয়েছে।

শিক্ষা সফর থেকে ফেরার পথে চলন্ত অবস্থায় বাসটিতে আগুন ধরে যায়।

সোমবার (২৮ মার্চ) দিনগত রাতে বনপাড়া-ঢাকা মহাসড়কের উপজেলার মানিকপুর এলাকার নুরে আলম পেট্রল পাম্পের পাশে এ ঘটনা ঘটে। আহতদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।  

গুরুদাসপুর ফায়ার সার্ভিসের স্টেশন মাস্টার শহিদুল ইসলাম বাংলানিউজকে জানান, গাজীপুরের কালিয়াকৈর রাজু ক্যাডেট একাডেমির শিক্ষকসহ শিক্ষার্থীরা বিসমিল্লাহ পরিবহনের দু’টি বাসে নাটোরের উত্তরা গণভবন ও লালপুরের গ্রিনভ্যালি পার্কে শিক্ষা সফরে আসে।

রাতে ফেরার পথে বড়াইগ্রামের মানিকপুর এলাকায় বাসটিতে  হঠাৎ আগুন লেগে যায়। শিক্ষকসহ ৩২ জন শিক্ষার্থী ছিল বাসটিতে। ৯৯৯ ফোন কলে খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে আধা ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন ফায়ার সার্ভিসের কর্মিরা।

ততক্ষণে বাসের ভেতরের সব পুড়ে যায়। এ সময় জানালা দিয়ে তাড়াহুড়ো করে নামতে গিয়ে আহত হয় অন্তত ১০ শিক্ষার্থী। তাদের উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

রাজু ক্যাডেট একাডেমির অধ্যক্ষ রাজু আহমেদ বাংলানিউজকে জানান, কয়েকজন শিক্ষার্থী বাসটির পেছনের সিটে বসে সিগারেট খাচ্ছিল। এ সময় হঠাৎ করে সাউন্ড বক্সের ব্যাটারিতে সিগারেটের আগুন পড়ে। এতে আগুন ধরে যায় এবং এক পর্যায়ে আগুন পুরো বাসটিতে ছড়িয়ে পড়ে। তবে আগুনে কেউ দগ্ধ হয়নি বলেও জানান অধ্যক্ষ।

বনপাড়া হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কেরামত আলী বাংলানিউজকে জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে শিক্ষার্থীদের প্রথমিক চিকিৎসা দিয়ে বাড়িতে ফেরার ব্যবস্থা করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৩৫৫ ঘণ্টা, মার্চ ২৯, ২০২২
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।