ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

শিক্ষা

চলমান বিশ্বে কারিগরি শিক্ষার বিকল্প নেই

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৫ ঘণ্টা, মার্চ ১৬, ২০২২
চলমান বিশ্বে কারিগরি শিক্ষার বিকল্প নেই

চাঁদপুর: স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও মুজিব জন্মশতবার্ষিকী উপলক্ষে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার নাউরী আদর্শ ডিগ্রি কলেজের ২০০ মেধাবী শিক্ষার্থীদের মধ্যে বই বিতরণ করা হয়েছে।

বুধবার (১৬ মার্চ) বেলা ১১টায় কলেজ অডিটোরিয়ামে আয়োজিত বই বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য ও নাউরী আদর্শ কলেজের প্রতিষ্ঠাতা অ্যাডভোকেট নুরুল আমিন রুহুল।

তিনি বলেন, চলমান বিশ্বে কারিগরি শিক্ষার বিকল্প নেই। কারিগরি শিক্ষা নিলে সারাবিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলা যায়। তাই হাতে কলমে শেখার জন্য সরকার চাঁদপুরে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় গড়ে তোলা হয়েছে।  

তিনি আরও বলেন, সবাই কম্পিউটার শিক্ষা গ্রহণ করবে। কম্পিউটার শিক্ষা থাকলে ফ্রিল্যান্সিংয়ের মাধ্যমে ঘরে বসে বিদেশি ডলার আয় করা যায়। কম্পিউটার শিক্ষার জন্যও মতলবে আইটি পার্ক নির্মাণ করা হচ্ছে।

ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. আলাউদ্দিন আলালের সভাপতিত্বে ও ইংরেজি প্রভাষক মেহেদী মাসুদের পরিচালনায় বক্তব্য দেন ছেঙ্গারচর পৌর আওয়ামী লীগের সভাপতি হাসান কাইয়ুম চৌধুরী, নাউরী আহম্মাদীয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক একেএম তাজুল ইসলাম, মতলব উত্তর উপজেলা যুবলীগের প্রচার সম্পাদক রেফায়েত উল্লা দর্জি, প্রভাষক নুরুজ্জামান প্রমুখ।

অনুষ্ঠানে নাউরী আদর্শ কলেজের ২০০ মেধাবী শিক্ষার্থীদের মধ্যে বিভিন্ন বিষয়ের বই পুরস্কার হিসেবে তুলে দেওয়া হয়।

ছেঙ্গারচর পৌরসভার কাউন্সিলর শাহাদাৎ হোসেন খোকন ঢালী, গজরা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওহেদুজ্জামান সরকার ওয়াদুদ, ছেঙ্গারচর পৌর যুবলীগের নেতা ওমর খান, নাউরী আদর্শ কলেজের প্রভাষক সাঈদা ইয়াসমিন, কাজল কৃষ্ণ নন্দী, খোরশেদা বেগম, লিপি আক্তার, নাজমা আক্তার, মারুফ বিল্লাহ, মাসুদ গাজী, ইব্রাহিম খলিল, আব্দুল মতিন, সৈকত চন্দ্র বণিক, মহিউদ্দিন আহমেদ, মো. আলমগীর হোসেনসহ কলেজের শিক্ষকরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪৩২ ঘণ্টা, মার্চ ১৬, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।