ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

শিক্ষা

ভালোবাসা দিবস

রাবিতে প্রেম বঞ্চিত সংঘের বিক্ষোভ

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২২
রাবিতে প্রেম বঞ্চিত সংঘের বিক্ষোভ

রাবি: আজ ১৪ ফেব্রুয়ারি, বিশ্ব ভালোবাসা দিবস। ঋতুরাজ বসন্তের দ্বিতীয় দিনে ভালোবাসা দিবসে বাঙালির মনের ভালোবাসাও আজ হয় পবিত্র।

ভালোবাসা দিবস মূলত পশ্চিমা সংস্কৃতির অনুষঙ্গ হলেও এদিন বাঙালির মনের ভালোবাসাও যেন পায় নতুন রূপ।  

আর এই ভালোবাসা দিবসকে কেন্দ্র করে তুমি কে আমি কে, বঞ্চিত বঞ্চিত, কেউ পাবে, তো কেউ পাবে না; তা হবে না হবে না- এমন সব স্লোগান নিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) প্রেম বঞ্চিত সংঘের ব্যানারে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদী সমাবেশ করেছেন শিক্ষার্থীরা। এছাড়া দিবসটি উপলক্ষে  দিনব্যাপী নানা কর্মসূচির আয়োজন করেছে সংগঠনটি।

সোমবার (১৪ ফেব্রুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের পরিবহন মার্কেট থেকে তাদের বিক্ষোভ মিছিল শুরু হয়। সেখান থেকে ক্যাম্পাসের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে এক সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।

সমাবেশে সংগঠনটির সভাপতি কাজী মোহাম্মদ নোমান বলেন, ভালোবাসা দিবসকে কেন্দ্র করে ক্যাম্পাসের দুস্থ-অসহায় নানী ও শিশুদের একবেলার খাবারসহ আমরা বৃক্ষরোপন করেছি। এ কর্মসূচি থেকে আমরা এটা প্রচার করতে চাই যে ভালোবাসা দিবসে শুধু প্রেমিক-প্রেমিকা আড্ডা নয়, এদিন সকলের দুঃখকষ্ট অনুভব করে ভালোবাসা ছড়িয়ে দেওয়া সম্ভব।

মিছিল শুরুর আগে সংগঠনের সদস্যরা এম ওয়াজেদ মিয়া অ্যাকাডেমিক ভবনের বাগানে দুটি গাছ লাগান এবং মিছিলের পরে দুস্থদের মাঝে খাবার বিতরণ করেন। এছাড়া সম্প্রতি ট্রাক চাপায় নিহত শিক্ষার্থী মাহমুদ হাবিব হিমেলের স্মরণে রক্তদান কর্মসূচি পালন করা হয়।  

বাংলাদেশ সময়: ১৩৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২২
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।