ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

মনিপুর উচ্চ বিদ্যালয়ে পাসের হার ৯৯.৭৪ শতাংশ

সিনিয়র ফটো করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২২
মনিপুর উচ্চ বিদ্যালয়ে পাসের হার ৯৯.৭৪ শতাংশ ছবি: জি এম মুজিবুর

ঢাকা: রাজধানীর মনিপুর উচ্চ বিদ্যালয়ে এইচএসসি পরীক্ষায় পাস করেছেন ৯৯ দশমিক ৭৪ শতাংশ শিক্ষার্থী।  

রোববার (১৩ জানুয়ারি) দুপুর ১২টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সে রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে আয়োজিত অনুষ্ঠানের সংযুক্ত হয়ে এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এরপর শিক্ষামন্ত্রী দীপু মনি সংবাদ সম্মেলনের মাধ্যমে ফলাফলের বিস্তারিত পরিসংখ্যান প্রকাশ করেন।  

মনিপুর উচ্চবিদ্যালয় এবং কলেজের সহকারী প্রধান শিক্ষক মো. তাজুল ইসলাম বাংলানিউজকে বলেন, আমাদের ৩৮২ জন শিক্ষার্থী পরীক্ষা দিয়েছিল এবং তার মধ্যে ৩৮১ জন উত্তীর্ণ হয়েছেন। আর মাত্র এক জন অকৃতকার্য হয়েছে। এর মধ্যে ১৬৫ জন জিপিএ-৫ পেয়েছে। আমাদের পাসের হার ৯৯ দশমিক ৭৪ শতাংশ।  

শিল্প প্রতিমন্ত্রী মো. কামাল আহমেদ মজুমদার মনিপুর স্কুল অ্যান্ড কলেজের প্রতিষ্ঠাতা এবং গভর্নিং বডির সদস্য।

তাজুল ইসলাম বলেন, আমাদের প্রতিষ্ঠাতা, অধ্যক্ষ ছাড়াও আমাদের শিক্ষকমণ্ডলীর সার্বিক তত্ত্বাবধানে পরীক্ষার ফলাফল সব সময় ভালো হয়ে আসছে।  

তিনি বলেন, আমাদের শিক্ষার্থীরা অনেক বিনয়ী। আর সম্মানিত অভিভাবকরা তাদের সহযোগিতায় আজকে আমরা এত সুন্দর ফলাফল করতে পেরেছি। আমি মনে করি এটা একটা শিক্ষা প্রতিষ্ঠানের জন্য অত্যন্ত আনন্দের, আমি আশা করি আগামীতে আরও ভালো করব।

বাংলাদেশ সময়: ২০১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২২
জিএমএম/এমআইএইচ/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।