ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

শিক্ষা

অকালেই প্রাণটি ঝরে গেছে

রাবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২২
অকালেই প্রাণটি ঝরে গেছে

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ট্রাকচাপায় নিহত ছাত্র মাহমুদ হাবিব হিমেলের স্মরণসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।  

রোববার (৬ ফেব্রুয়ারি) বিকেলে বিশ্ববিদ্যালয়ের শিল্পাচার্য জয়নুল আবেদিন একাডেমিক ভবনের সামনে চারুকলা অনুষদ এই স্মরণসভার আয়োজন করে।

চারুকলা অনুষদের ডিন অধ্যাপক মোহাম্মদ আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য গোলাম সাব্বির সাত্তার, ছাত্র উপদেষ্টা তারেক নূর, প্রক্টর অধ্যাপক আসাবুল হক, শহীদ শামসুজ্জোহা হলের প্রাধ্যক্ষ অধ্যাপক একরামুল ইসলাম ও হিমেলের স্বজনরা।  

বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমাম ফাহিম মাহমুদ দোয়া মাহফিল পরিচালনা করেন।

এ সময় উপাচার্য গোলাম সাব্বির সাত্তার বলেন, হিমেলের নির্মম মৃত্যুর ঘটনায় আমি প্রথমেই সমবেদনা জ্ঞাপন করছি। হিমেল আমাদের সবার জন্য একজন সম্ভাবনাময় মানুষ ছিলেন। কিন্তু অকালেই প্রাণটি ঝরে গেছে। হিমেলের আত্মার শান্তির জন্য এখন আমাদের দোয়া করা ছাড়া আর অন্য কোনো পথ নেই।

উপাচার্য আরও বলেন, আমরা হিমেলের মায়ের ভরণ-পোষণের সার্বিক দায়িত্ব নিয়েছি। হিমেলকে ঘিরে আমরা অনেক পরিকল্পনা হাতে নিয়েছি। এর মধ্যে কিছু বাস্তবায়িত হয়েছে, আর কিছু কিছু বাকি আছে। আশা করি খুব শিগগিরই এসব বাস্তবায়িত হবে।

এর আগে মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) রাতে শহীদ হবিবুর রহমান হলের সামনের রাস্তায় গ্রাফিক ডিজাইন, কারুশিল্প ও শিল্পকলার ইতিহাস বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র মাহমুদ হাবীব হিমেল ট্রাকচাপায় নিহত হন।

বাংলাদেশ সময়: ২০ ৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২২ 
জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।