ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

শিক্ষা

ইবির ভর্তি: তিন ইউনিটে তৃতীয় মেধাতালিকা প্রকাশ

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০২২
ইবির ভর্তি: তিন ইউনিটে তৃতীয় মেধাতালিকা প্রকাশ ইবির অনুষদ ভবন। ছবি: বাংলানিউজ

ইবি, (কুষ্টিয়া): ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষে ভর্তিতে গুচ্ছ ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ আবেদনকারীদের মধ্যে থেকে তৃতীয় মেধাতালিকা প্রকাশ করা হয়েছে।  

তিন ইউনিটের দ্বিতীয় মেধাতালিকার মধ্যে ‘এ’ ইউনিটে ৭৬৪ জন, ‘বি’ ইউনিটে ৩৬৩ জন এবং ‘সি’ ইউনিটে ২৮৫ জন শিক্ষার্থীকে রাখা হয়েছে।

 

বুধবার (২ ফেব্রুয়ারি) রাতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এ তালিকা প্রকাশ করে কর্তৃপক্ষ।  

আগামী ৬ ফেব্রুয়ারি সংশ্লিষ্ট ইউনিট কার্যালয়ে তিন ইউনিটের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে। সাক্ষাৎকারের দিন থেকে ৭ ফেব্রুয়ারির মধ্যে তাদের ভর্তি সম্পন্ন করতে হবে।

জানা যায়, গত ১১ জানুয়ারি প্রথম মেধাতালিকা থেকে শিক্ষার্থীদের ভর্তি সম্পন্ন হয়। প্রথম মেধাতালিকা থেকে ভর্তি কার্যক্রম শেষে তিন ইউনিটে ৩৫০ জন শিক্ষার্থী ভর্তি হয়। এতে মোট ২০৯৫টি আসনের মধ্যে ১৭৪৫টি আসন খালি থাকে।

পরে গত ১৯ জানুয়ারী দ্বিতীয় মেধাতালিকা প্রকাশ করে কর্তৃপক্ষ। দ্বিতীয় মেধাতালিকা থেকে সাক্ষাৎকার শেষে ২৫ জানুয়ারি পর্যন্ত চলে ভর্তি। দ্বিতীয় মেধাতালিকা পর্যন্ত সর্বমোট ৬২০ জন শিক্ষার্থী ভর্তি হয়। দ্বিতীয় মেধাতালিকা থেকে ভর্তির পরও এখনো ১৪৭৫টি আসন খালি রয়েছে।

তৃতীয় মেধালিকা থেকে ভর্তি শেষে আসন খালি থাকলে প্রয়োজনীয় ব্যবস্থা নেবে বলে জানায় বিশ্ববিদ্যালয় প্রশাসন।  

বিশ্ববিদ্যালয়ে শূন্য আসন, ভর্তি ও এ সম্পর্কিত সব ধরনের তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.iu.ac.bd)- এ জানা যাবে।

বাংলাদেশ সময়: ০৮১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০২২
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।