ঢাকা, বুধবার, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ মে ২০২২, ২৩ শাওয়াল ১৪৪৩

শিক্ষা

শাবি উপাচার্যের পদত্যাগ দাবিতে রাবি শিক্ষকের কর্মসূচি

রাবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩০ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২২
শাবি উপাচার্যের পদত্যাগ দাবিতে রাবি শিক্ষকের কর্মসূচি

রাবি: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের অপসারণের দাবিতে দাঁড়িয়ে নিরব অবস্থান কর্মসূচি পালন করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) অর্থনীতি বিভাগের শিক্ষক অধ্যাপক ফরিদ উদ্দিন খান।  

রোববার (২৩ জানুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের জোহা চত্বরে এ কর্মসূচি পালন করেন তিনি।

 

কর্মসূচির বিষয়ে জানতে চাইলে রাবি অধ্যাপক ফরিদ উদ্দিন খান বলেন, শাবিপ্রবি শিক্ষার্থীদের ওপর নির্মম পুলিশি হামলার প্রতিবাদে ও উপাচার্য ফরিদ উদ্দিনের পদত্যাগের দাবিতে এই নিরব অবস্থান। একজন শিক্ষকের কারণে আজ আমাদের সন্তানদের জীবন সংকটাপন্ন। যে দাবি জীবনকে হার মানায় সে দাবি কখনোই অযৌক্তিক হতে পারে না। শিক্ষার্থীদের জীবনের চেয়ে শিক্ষাঙ্গনে কোনো পদই বড় হতে পারে না। তাই বিবেকের তাড়নায় প্রতিবাদ করতে দাঁড়ালাম। এই নীরবতার ভাষা লক্ষ শিক্ষকের, লক্ষ অভিভাবকের ক্ষোভের ভাষা, বিবেকের ভাষা।  

একজন অভিভাবক যখন দাঙ্গা পুলিশ ডেকে এনে সন্তানদের শায়েস্তা করেন তখন তিনি আর অভিভাবক থাকেন না, হয়ে যান একজন নির্মম শাসক। আমরা বিশ্ববিদ্যালয়ে কোনো শাসক চাই না, চাই অভিভাবক।

শাবিপ্রবির উপাচার্যকে উদ্দেশ্য করে তিনি বলেন, আপনি অনতিবিলম্বে পদত্যাগ করুন। শিক্ষক সমাজকে জাতির কাছে কলঙ্কিত করবেন না, ছোট করবেন না। আপনার শিক্ষকতা জীবনের অর্জনকে হেয় হতে দেবেন না। আবারও বলছি পদত্যাগ করুন। সন্তানদের বাঁচান। সন্তানদের কাছে হার মানা কোনো লজ্জার নয়, বরং আনন্দের।

বাংলাদেশ সময়: ১৫২৫ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
Alexa