ঢাকা, শনিবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৮ মে ২০২২, ২৬ শাওয়াল ১৪৪৩

শিক্ষা

ভিসিদের পদত্যাগের খবরটি গুজব

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৪ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২২
ভিসিদের পদত্যাগের খবরটি গুজব

ঢাকা: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আন্দোলনের পরিপ্রেক্ষিতে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দীন পদত্যাগ করলে ৩৪ বিশ্ববিদ্যালয়ের উপাচার্যরা পদত্যাগ করবেন বলে যে খবরটি বের হয়েছে তা গুজব।

শনিবার (২২ জানুয়ারি) রাতে বিশ্ববিদ্যালয় পরিষদের সভাপতি এবং ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ডুয়েট) উপাচার্য ড. হাবিবুর রহমান বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে যে বিষয়ে ছড়িয়ে পড়েছে সেটা ভুয়া।

ভিসিদের পদত্যাগ সম্পর্কে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, আমি এরকম কোন কথা শুনিনি। দেখুন অনেক রকম কথা হয়, অনেক রকম কিছু হয়। তবে এটাও ঠিক যে একজন শিক্ষক যখন লাঞ্ছিত হন, তখন সারাদেশের শিক্ষকরাও নিশ্চয় ব্যথিত হন। তাদেরও তো সম্মানের জায়গা।

তিনি বলেন, আজকে আমি একজন শিক্ষার্থী হিসেবে যদি পুলিশি অ্যাকশন নিয়ে খুবই ক্ষুদ্ধ হয়, একইসঙ্গে একজন শিক্ষার্থী হিসেবে আমার কি ক্ষুদ্ধ হওয়ার কথা না যে, আমার অভিভাবকতুল্য একজন শিক্ষক আমারই মতো একজন শিক্ষার্থী দ্বারা লাঞ্ছিত হচ্ছে। এটিও কি তার মনে দাগ কাটবে না! সে কি এটারও প্রতিবাদ করবে না? তাহলে চিত্রটাততো শুধু একরকম না, এখানে অনেক রকম ঘটনা ঘটছে সবগুলোকেই বিবেচনায় নিয়ে আমাদের একটা সুষ্ঠ সমাধানে যেতে হবে। আর সুষ্ঠু সমাধানের একটাই পথ, সেটি হচ্ছে আলোচনা। কাজী আলোচনায় আমাদের বসতেই হবে, সমাধানে যেতে হবে।

বাংলাদেশ সময়: ০১২১ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২২
এসকেবি/এইচএমএস/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa