ঢাকা, রবিবার, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ মে ২০২২, ২০ শাওয়াল ১৪৪৩

শিক্ষা

শাবিপ্রবি ভিসির পদত্যাগ চেয়ে ঢাবিতে অবস্থান কর্মসূচি

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৫ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২২
শাবিপ্রবি ভিসির পদত্যাগ চেয়ে ঢাবিতে অবস্থান কর্মসূচি

ঢাকা বিশ্ববিদ্যালয়: সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ফরিদ উদ্দীন আহমেদের পদত্যাগ চেয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে অবস্থান কর্মসূচি পালন করছে শিক্ষার্থীরা।

শনিবার (২২ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে 'শাবিপ্রবির সঙ্গে ঢাবির সংহতি' ব্যানারে এ কর্মসূচি পালন করছেন তারা।

বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের ছাত্র আরাফাত সাদ বলেন, শাবিপ্রবির ভিসির পদত্যাগের দাবিতে শিক্ষার্থীরা গত কয়েকদিন ধরে অনশন কর্মসূচি করছে। কারণ শিক্ষার্থীদের ওপর ভিসির নির্দেশে পুলিশি হামলা চালানো হয়েছিলো। বাংলাদেশের ইতিহাসে এরকম ঘটনা খুবই কম রয়েছে। আমরা যা একাত্তর পূর্ববর্তী পাকিস্তানি শাসনামল ও এরশাদ শাসনামলে স্বৈরাচারী কর্মকাণ্ড দেখেছি। কিন্তু বর্তমান সরকারের শাসনামলেও একই কর্মকাণ্ড আমাদের দেখতে হচ্ছে। যতদিন পর্যন্ত শাবিপ্রবির শিক্ষার্থীদের দাবি আদায় হচ্ছে না ততদিন পর্যন্ত তাদের সঙ্গে সংহতি জানিয়ে আমাদের আন্দোলন অব্যাহত থাকবে।

আরও পড়ুন: শাবিপ্রবির আন্দোলনে বিভিন্ন বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের সংহতি

বাংলাদেশ সময়: ১৩১৩ ঘণ্টা, জানুয়ারি ২২,২০২২
এসকেবি/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa