ঢাকা, শুক্রবার, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ মে ২০২২, ২৫ শাওয়াল ১৪৪৩

শিক্ষা

হাসপাতালেও অনশনে শিক্ষার্থীরা, খাওয়ানো যাচ্ছে না কিছুই

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১১ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২২
হাসপাতালেও অনশনে শিক্ষার্থীরা, খাওয়ানো যাচ্ছে না কিছুই ছবি: মাহমুদ হোসেন

সিলেট: উপাচার্যের পদত্যাগ দাবিতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) অনশনরত শিক্ষার্থীদের আরেকজনকে হাসপাতালে পাঠানো হয়েছে।  

শুক্রবার (২১ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে এক ছাত্রীকে অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে নেওয়া হয়।

 

আন্দোলনরত শিক্ষার্থীরা বিষয়টি নিশ্চিত করে বলেন, এখন পর্যন্ত অনশনরত ১৩ জন শিক্ষার্থী অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এখনো অনশন চালিয়ে যাচ্ছেন ৯ জন শিক্ষার্থী। এছাড়া একজনের বাবা হৃদরোগে আক্রান্ত হওয়ায় অনশন ছেড়ে বাড়িতে গেছেন।  

অনশনস্থলে ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের চিকিৎসক দলের নেতৃত্বে থাকা চিকিৎসত শামসুল ইসলাম বলেন, অসুস্থ অবস্থায় ১৩ জনকে হাসপাতালে নেওয়া হয়েছে। এর মধ্যে ১০ জন ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে, ২ জনকে রাগীব-রাবেয়া মেডিক্যাল কলেজ হাসপাতালে এবং ১ জনকে মাউন্ট এডোরা হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

ডা. শামসুল ইসলাম বলেন, শিক্ষার্থীর যারা হাসপাতালে যাচ্ছেন, সেখানেও তাদের কিছু খাওয়ানো যাচ্ছে না। তাদের একটাই কথা, উপাচার্যের পদত্যাগ চাই, নয়তো অনশন করে মরতে চাই।  

বিশ্ববিদ্যালয়ের একটি প্রতিনিধিদল ঢাকায় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সঙ্গে দেখা করতে যাওয়ার কথা ছিল। কিন্তু অনশনরত শিক্ষার্থীদের অবস্থা অবনতির দিকে যাওয়ায় তারা শাবি ছেড়ে যাননি। অনলাইনে শিক্ষামন্ত্রীর সঙ্গে আলোচনা হওয়ার কথা রয়েছে।  

ছবি: মাহমুদ হোসেন

বাংলাদেশ সময়: ১৯১১ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২২
এনইউ/জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa