ঢাকা, বুধবার, ৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ মে ২০২২, ১৬ শাওয়াল ১৪৪৩

শিক্ষা

শাবিপ্রবিতে শিক্ষার্থীদের গণস্বাক্ষর কর্মসূচি

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩০ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২২
শাবিপ্রবিতে শিক্ষার্থীদের গণস্বাক্ষর কর্মসূচি শাবিপ্রবিতে শিক্ষার্থীদের গণস্বাক্ষর কর্মসূচি

শাবিপ্রবি (সিলেট): শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে চলছে শিক্ষার্থীদের গণস্বাক্ষর ও বিক্ষোভ কর্মসূচি। এতে সংহতি জানিয়ে গণস্বাক্ষরে অংশ নিয়েছেন সিলেটের স্থানীয় আওয়ামী লীগ নেতারা।

মঙ্গলবার (১৮ জানুয়ারি) সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের গোলচত্বরে এবং পরে ভিসির বাসভবনের সামনে এ গণস্বাক্ষর কর্মসূচি শুরু হয়।

এ সময় সিলেটের আওয়ামী লীগের নেতারা আন্দোরত শিক্ষার্থীদের সঙ্গে কথা বলতে আসেন। আন্দোলনকে যৌক্তিক বলে দাবি করে গণস্বাক্ষরে স্বাক্ষর করেন আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, যুগ্ম সম্পাদক বিদান কুমার সাহা, সিলেট সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমেদ।

এর আগে নেতারা বলেন, সিলেটের মাটিতে অনেক আন্দোলন-সংগ্রাম করে এই বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা হয়েছে। বর্তমান পরিস্থিতি নিয়ে এ বিশ্ববিদ্যালয় বন্ধ থাকুক আমরা চাই না। তাই সবার সহযোগিতা নিয়ে আবারও ক্লাস পরীক্ষা চালু হয়ে পরিস্থিতি স্বাভাবিক অবস্থায় ফিরে আসুক আমরা সেটা চাই।

এ সময় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল বলেন, ক্যাম্পাসের ভেতরে সংঘটিত ঘটনায় আমরা অত্যন্ত মর্মাহত। আমরা তোমাদের দাবি নিয়ে কথা বলতে এসেছি। তোমাদের দাবি নিয়ে আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসন, রাজনৈতিক নেতারা এবং শিক্ষা মন্ত্রণালয় আলোচনায় বসবো। তবে আমাদের একটু সময় দিতে হবে। পাশাপাশি তোমরা শান্তিপূর্ণভাবে আন্দোলন চালিয়ে যাও। আমরা তোমাদের দাবিকে সমর্থন জানাচ্ছি। তবে নজর রাখবা মুক্তিযুদ্ধ এবং স্বাধীনতা বিরোধী অপশক্তি যাতে তোমাদের আন্দোলনকে অন্যাদকে নিয়ে যেতে না পারে। আমরা সবসময় তোমাদের পাশে আছি এবং প্রক্টরিয়াল বডি এবং ছাত্র উপদেষ্টার বিরিদ্ধে আনিত অভিযোগ খতিয়ে দেখবো।    

এদিকে আহতদের চিকিৎসার জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ থেকে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলেও জানান তিনি। এতে চিকিৎসাজনিত যাবতীয় ব্যয় কর্তৃপক্ষ বহন করবে বলে আশ্বাস দেন তিনি। সর্বশেষ এই প্রতিবেদন লেখা পর্যন্ত (বিকেল পৌঁনে ৫ টা) দেখা যায় শিক্ষার্থীরা ভিসির বাস ভবনের সামনে অবস্থান নিয়ে ভিসির পদত্যাগের দাবিতে বিক্ষোভ করে যাচ্ছেন।

বাংলাদেশ সময়: ১৭২৬ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২২
এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa