ঢাকা, বুধবার, ৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ মে ২০২২, ১৬ শাওয়াল ১৪৪৩

শিক্ষা

শাবিপ্রবিতে শিক্ষার্থীদের ওপর হামলায় কুবিতে মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১০ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২২
শাবিপ্রবিতে শিক্ষার্থীদের ওপর হামলায় কুবিতে মানববন্ধন

কুমিল্লা: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় প্রতিবাদ জানিয়ে মানববন্ধন করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) সাধারণ শিক্ষার্থীরা।

মঙ্গলবার (১৮ জানুয়ারি) সকালে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে শিক্ষার্থীরা বিভিন্ন প্ল্যাকার্ড নিয়ে মানববন্ধনে অংশগ্রহণ করেন।

আইন বিভাগের ১১ তম ব্যাচের শিক্ষার্থী তরিকুল ইসলামের সঞ্চালনায় মানববন্ধনে বক্তারা বলেন, শিক্ষার্থীরা তাদের ন্যায্য অধিকারের দাবি জানিয়েছিল। কিন্তু প্রশাসন তা পূরণ না করে তাদের ওপর ন্যাক্কারজনক হামলা চালিয়েছে। শিক্ষাঙ্গনে এই ফ্যাসিবাদের নিন্দা জানিয়ে তারা শাবিপ্রবি ভিসির পদত্যাগ দাবি করেন।

মানববন্ধনে ইংরেজি বিভাগের শিক্ষার্থী ইকবাল মুনাওয়ার বলেন, শাবি শিক্ষার্থীদের ওপর এই হামলার নিন্দা ও প্রতিবাদ জানাই। শিক্ষার্থীদের দাবি না মেনে উল্টো হামলা চালিয়েছে। এমন অযোগ্য ব্যক্তি ভিসি থাকতে পারে না। আমরা তার অপসারণ চাই।

প্রত্নতত্ত্ব বিভাগের রফিকুল ইসলাম বলেন, শাবিপ্রবিতে এই ন্যাক্কারজনক ঘটনার জন্য আমাদের এই মানববন্ধন। আজকে আমাদের মতো শিক্ষার্থীরা হাসপাতালের বেডে মৃত্যুর সঙ্গে লড়াই করছেন। এটা দেখে যদি আমাদের বিবেক জাগ্রত না হয় তাহলে বুঝতে হবে আমাদের বিবেক ঘুমিয়ে রয়েছে। আমাদের দাবি একটায় শাবিপ্রবি উপাচার্যের পদত্যাগ চাই।

উল্লেখ্য, ১৩ জানুয়ারি রাত থেকে শাবিপ্রবির বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের প্রাধ্যক্ষের পদত্যাগসহ ৩ দফা দাবিতে চলমান আন্দোলনে গত রোববার শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় পুলিশ শিক্ষার্থীদের ওপর লাঠিচার্জ করে এবং রাবার বুলেট ও সাউন্ড গ্রেনেড ছুড়ে আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করে দেয়। এ সময় অন্তত ৩০ জন শিক্ষার্থী আহত হন। এ ঘটনায় রোববার রাত থেকে উপাচার্য বিরোধী আন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা।

বাংলাদেশ সময়: ১৩০৮ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২২
এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa