ঢাকা, বুধবার, ৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ মে ২০২২, ১৬ শাওয়াল ১৪৪৩

শিক্ষা

বেতন নাই দেড় বছর, শিক্ষকদের মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০২ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২২
বেতন নাই দেড় বছর, শিক্ষকদের মানববন্ধন

পটুয়াখালী: দীর্ঘ ১৮ মাস বেতন-ভাতা না পেয়ে মানবেতর জীবন-যাপন থেকে মুক্তি ও বকেয়াসহ নিয়মিত বেতনের দাবীতে সারা দেশের সরকারি পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষকরা মানববন্ধন করেছেন।

মঙ্গলবার (১৮ জানুয়ারি) সকালে পটুয়াখালী পলিটেকনিক ইনস্টিটিউটের সামনে এ দাবীতে মানববন্ধন কর্মসূচি পালন করে তারা।

এ সময় বক্তব্য রাখেন প্রকৌশলী সঞ্জয় চন্দ্র সরকার, মো. সালাউদ্দিন ও প্রকৌশলী মাসুমা আক্তার প্রমুখ।

মানববন্ধনে শিক্ষকরা বলেন, স্কিলস অ্যান্ড ট্রেনিং অ্যানহ্যন্সমেন্ট প্রজেক্ট শীর্ষক সমাপ্ত প্রকল্প থেকে রাজস্ব খাতে স্থানান্তরের প্রক্রিয়ায় থাকা ৭৭৭ জন শিক্ষক গত ১৮ মাস বেতন ভাতা পাচ্ছেন না। এ কারণে তারা পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবনযাপন করছেন।

পটুয়াখালী পলিটেকনিক ইনস্টিটিউট এর অধ্যক্ষ মো. মোস্তাফিজুর রহমান খান বলেন, বিষয়টি অমানবিক, আমরা কর্তৃপক্ষকে জানিয়েছি।
এই শিক্ষকদের ওপর নির্ভর করে পলিটেকনিকের ৭০ শতাংশ কাজ চলামন রয়েছে। তাদের রাজস্ব খাতে স্থানান্তর পাশাপাশি বেতন ভাতা চলমান রাখার দাবি করছি।

২০১০ সালে এই প্রকল্পটি শুরু হয় এবং এবং ২০১২ এবং ২০১৪ সালে দুই ধাপে ১০১৫ জন শিক্ষক নিয়োগ করা হয়। যার মধ্যে বর্তমানে ৭৭৭ জন কর্মরত আছেন এবং পটুয়াখালী পলিটেকনিক ইনস্টিটিউট এ আছেন ১১ জন।
প্রকল্প শেষ হয় ৩০ জুন ২০১৯। এরপর ২০১৯-২০২০ সালে তাদের রাজস্ব খাত থেকে এক বছরের বেতন দেওয়া হয়। এছাড়া ২২ মে ২০১৯ সালে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষকদের রাজস্ব খাতে স্থানান্তর সারসংক্ষেপ অনুমোদন করেন।

বাংলাদেশ সময়: ১২৫৯ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২১
এমইউএম/এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa