ঢাকা, বুধবার, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ মে ২০২২, ১৬ শাওয়াল ১৪৪৩

শিক্ষা

আপাতত বন্ধ হচ্ছে না শিক্ষাপ্রতিষ্ঠান: দীপু মনি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৮ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২২
আপাতত বন্ধ হচ্ছে না শিক্ষাপ্রতিষ্ঠান: দীপু মনি ছবি: জি এম মুজিবুর

ঢাকা: করোনা ভাইরাসের নতুন ধরনের প্রাদুর্ভাব বাড়লেও আপাতত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের কোনও সিদ্ধান্ত নেই বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

রোববার (১৬ জানুয়ারি) রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউটে ন্যাশনাল ইয়ুথ ক্যারিয়ার কার্নিভাল প্রোগ্রাম শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

দীপু মনি বলেন, প্রথমত আমরা জাতীয় পরামর্শক কমিটির সঙ্গে নিয়মিত বৈঠক করছি এবং বিষয়গুলো পর্যবেক্ষণ করছি। এখন পর্যন্ত আমাদের সিদ্ধান্ত হচ্ছে- আমরা জীবনযাপন যতটুকু সম্ভব স্বাভাবিক রেখে করোনা সঙ্কট মোকাবিলা করতে চাই।

মন্ত্রী আরও বলেন, দ্বিতীয় বিষয় হলো- আমাদের শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে বিশেষ করে প্রাথমিক পর্যায়ে, উচ্চ মাধ্যমিক পর্যায়ে সংক্রমণের কথা আমরা এখনও পাইনি। আরেকটা বিষয় হচ্ছে, আমাদের টিকাদান কর্মসূচি খুব জোরেসোরে চলছে। শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করলে সেই কর্মসূচি থমকে পড়বে। সব মিলিয়ে আমরা আপাতত শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রেখে দেখতে চাই। আর যদি এর মধ্যে প্রয়োজন হয়, জাতীয় পরামর্শক কমিটি আমাদের বলেন, তখন আমরা বন্ধ করবো।

‌বাংলাদেশ সময়: ১৬০৮ ঘণ্টা, জানুয়া‌রি ১৬, ২০২২
এইচএমএস/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa