ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

সাবেক শিক্ষকদের সম্মাননা দেবে শাবি শিক্ষক সমিতি

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৩ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২২
সাবেক শিক্ষকদের সম্মাননা দেবে শাবি শিক্ষক সমিতি

শাবিপ্রবি (সিলেট): প্রথমবারের মতো অবসরপ্রাপ্ত শিক্ষকদের সম্মাননা এবং সংবর্ধনা দেবে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষক সমিতি। মঙ্গলবার (১১ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে এ সম্মাননা দেওয়া হবে।

সোমবার (১০ জানুয়ারি) বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন শাবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক মহিবুল আলম।

তিনি বলেন, প্রথমবারের মতো 'শাহজালাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি' এই আয়োজন করছে। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের মোট ২৩ জন শিক্ষককে সম্মাননা এবং সংবর্ধনা দেওয়া হবে।

তাদের মধ্যে ১৪ জন অবসরপ্রাপ্ত শিক্ষক। তারা হলেন- অধ্যাপক ড. মিরাজ উদ্দিন মন্ডল, অধ্যাপক ড. খলিলুর রহমান, অধ্যাপক ড. এমাদ উদ্দিন চৌধুরী, অধ্যাপক ড. মো. জয়নাল আবেদীন, অধ্যাপক নাজমুল আসহাব, অধ্যাপক ড. মো. আব্দুল হাই চৌধুরী, অধ্যাপক ড. রেজাই করিম খন্দকার, অধ্যাপক ড. ইয়াসমীন হক, অধ্যাপক ড. সুশান্ত কুমার দাস, অধ্যাপক ড. এম হাবিবুল আহসান, অধ্যাপক ড. মুহাম্মদ জাফর ইকবাল, অধ্যাপক ড. কামাল আহমদ চৌধুরী, অধ্যাপক ড. আতী উল্লাহ এবং অধ্যাপক ড. আবদুল আউয়াল বিশ্বাস।

এছাড়া ৯ জন শিক্ষককে বিশেষ সম্মাননা দেওয়া হবে। যারা বিভিন্ন সময়ে শাবিপ্রবিতে উপাচার্য এবং শিক্ষকতার দায়িত্বে ছিলেন। তাদের মধ্যে রয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রথম উপাচার্য অধ্যাপক ড. সদরুউদ্দীন আহমেদ চৌধুরী, ইমেরিটাস অধ্যাপক ড. অরুণ কুমার বসাক, অধ্যাপক ড. মো. ইসমাইল হোসেন, অধ্যাপক ড. বজলুল মুবিন চৌধুরী, অধ্যাপক ড. গৌরাঙ্গ দেব রায়, সাবেক উপাচার্য অধ্যাপক মো. হাবিবুর রহমান, অধ্যাপক ড. এম এ রকীব, অধ্যাপক ড. সিরাজুল ইসলাম মিয়া এবং অধ্যাপক ড. মাকসুদুল বারী।

সম্মাননা এবং সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে থাকবেন শাবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. তুলসী কুমার দাস।

বাংলাদেশ সময়: ১৭৪৩ ঘণ্টা, ১০ জানুয়ারি, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।