ঢাকা, রবিবার, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ মে ২০২২, ২০ শাওয়াল ১৪৪৩

শিক্ষা

নজরুল বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ 

ডিস্টিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৯ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২২
নজরুল বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ 

ময়মনসিংহ: গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয় গুলোর স্নাতক (সম্মান) প্রথম বর্ষের সমন্বিত ভর্তি পরীক্ষায় জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ২০২০-২১ শিক্ষাবর্ষের ফল প্রকাশ হয়েছে। বিশ্ববিদ্যালয়ের www.jkkniu.edu.bd ওয়েবসাইটে এই ফল দেখা যাবে।

 

সোমবার (৩ জানুয়ারি) বিকেল ৫টায় বিশ্ববিদ্যালয়ের কনফারেন্স কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ ফল প্রকাশ করেন উপাচার্য (ভিসি) অধ্যাপক ড. সৌমিত্র শেখর।  

এ সময় উপাচার্য বলেন, পরীক্ষায় উত্তীর্ণদের আগামী ৫ ও ৬ জানুয়ারি থেকে সকল ইউনিটের সাক্ষাৎকার কার্যক্রম চলবে।  

তবে চারুকলা অনুষদের ব্যবহারিক পরীক্ষা ৬ জানুয়ারি বেলা ১১টায় এবং সংগীত ও থিয়েটার অ্যান্ড পারফর্মেন্স স্টাডিজ বিভাগের ব্যবহারিক পরীক্ষা ৫ ও ৬ জানুয়ারি সংশ্লিষ্ট বিভাগগুলোতে অনুষ্ঠিত হবে।  

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- অধ্যাপক ড. নজরুল ইসলাম, অধ্যাপক ড. আহমেদুল বারী, অধ্যাপক ড. সুব্রত কুমার দে, অধ্যাপক ড. মোসাম্মৎ জান্নাতুল ফেরদৌস,  সহযোগী অধ্যাপক ড. মো. সেলিম আল মামুন প্রমুখ।  

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, এবার ভর্তির জন্য মোট ২৮ হাজার ৯০৭ জন শিক্ষার্থী আবেদন করে। এর মধ্যে কলা অনুষদে (ভাষা ও সাহিত্য) ১৮০টি আসনের বিপরীতে আবেদন পড়েছে ৫ হাজার ৬২৫, কলা অনুষদে (পারফর্মিং আর্ট) ৮০টি আসনের বিপরীতে আবেদন পড়েছে ৩০৯, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদে ১৬০টি আসনের বিপরীতে আবেদন পড়েছে ২ হাজার ৪৪৩, ব্যবসায় প্রশাসন অনুষদে ২৩০টি আসনের বিপরীতে আবেদন পড়েছে ৮ হাজার ৮০৮, সামাজিক বিজ্ঞান অনুষদে ৩৫০টি আসনের বিপরীতে আবেদন পড়েছে ৯ হাজার ৪৬৭, আইন অনুষদে ৫০টি আসনের বিপরীতে আবেদন পড়েছে ১ হাজার ৯৫৮ এবং চারুকলা অনুষদে ৪০টি আসনের বিপরীতে আবেদন পড়েছে ২৯৭টি।

বাংলাদেশ সময়: ২২৫৭ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa