ঢাকা, রবিবার, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ মে ২০২২, ২০ শাওয়াল ১৪৪৩

শিক্ষা

শাবিপ্রবিতে ভর্তি মঙ্গলবার

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৬ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২২
শাবিপ্রবিতে ভর্তি মঙ্গলবার

শাবিপ্রবি (সিলেট): শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) ২০২০-২১ সেশনে স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ভর্তি মঙ্গলবার (৪ জানুয়ারি) থেকে শুরু হচ্ছে। এবার ‘এ-১’, ‘এ-২’ ও ‘বি’ ইউনিটে  মোট ১ হাজার ৫৮৭ আসনের বিপরীতে আবেদন করেন মোট ৩০ হাজার ২৩৭ জন শিক্ষার্থী।

সোমবার ( ৩ জানুয়ারি) বিকেলে বাংলানিউজকে এই তথ্য জানান ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক ড. মুশতাক আহমেদ।

তিনি বলেন, প্রথমদিন মঙ্গলবার (৪ জানুয়ারি)  বিজ্ঞান বিভাগের এ-১ ইউনিটে মেধা তালিকায় ১ থেকে ৩৫০ পর্যন্ত ভর্তির জন্য ডাকা হয়েছে। এরপর বুধবার (৫ জানুয়ারি) মেধা তালিকায় ৩৫১ থেকে ৭৫০ পর্যন্ত, বৃহস্পতিবার (৬ জানুয়ারি) এ-১ ইউনিটে ৭৫১ থেকে ৯৫৫ এবং এ-২ ইউনিটে ১ থেকে ৩০ পর্যন্ত ডাকা হয়েছে।   এরপর রোববার (৯ জানুয়ারি) বি ইউনিটে মানবিক বিভাগ থেকে মেধা তালিকার  ১ থেকে ২৯৯ পর্যন্ত এবং সোমবার (১০ জানুয়ারি) বি ইউনিটে বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের বিভাগ পরিবর্তনে ১ থেকে ২২০ পর্যন্ত এবং ব্যবসায় বিভাগে ১ থেকে ৮৩ পর্যন্ত ভর্তির জন্য ডাকা হয়েছে। এরপর মঙ্গলবার (১১ জানুয়ারি) কোটায় স্থান প্রাপ্ত শিক্ষার্থীরা ভর্তি হবেন।

ড. মুশতাক বলেন, এবার আমরা গুচ্ছ পরীক্ষার ফলাফলের উপর ভিত্তি করে শিক্ষার্থীদের আবেদনের ভিত্তিতে তালিকা তৈরি করেছি। যেসব শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছেন, তাদের প্রত্যেকের র‍্যাঙ্ক https://admission.sust.edu.bd ওয়েবসাইটে দেওয়া হয়েছে। তালিকায় থাকা সবাই ভর্তি হতে পারবেন না। বিশ্ববিদ্যালয়ের নির্দিষ্ট আসনের জন্য তালিকার র‍্যাঙ্ক অনুযায়ী শিক্ষার্থীদের ডাকা হবে।

তিনি বলেন, মেধা তালিকার ভিত্তিতে শিক্ষার্থীরা আসন অনুযায়ী ভর্তির সুযোগ পাবেন। এবার ভর্তির ক্ষেত্রে শিক্ষার্থীদের এসএসসি এবং এইচএসসির নম্বর যোগ করা হচ্ছে না। এবার শাবিপ্রবির ‘এ-১’ ইউনিটে ১৪ হাজার ২৬৫ জন, ‘এ-২’ ইউনিটে ৫৩৬ জন এবং ‘বি’ ইউনিটে ১৫ হাজার ৪৩৬ জন আবেদন করেন।

বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, ৩ জানুয়ারি, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa