ঢাকা, রবিবার, ৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ মে ২০২২, ২০ শাওয়াল ১৪৪৩

শিক্ষা

রাবিতে কামারুজ্জামান হলের নির্মাণকাজ উদ্বোধন

রাবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৮ ঘণ্টা, জানুয়ারি ২, ২০২২
রাবিতে কামারুজ্জামান হলের নির্মাণকাজ উদ্বোধন

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ছাত্রদের জন্য ১০ তলা বিশিষ্ট শহীদ এএইচএম কামারুজ্জামান হলের নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে।  

রোববার (২ জানুয়ারি) দুপুর ১২টায় ফলক উন্মোচনের মাধ্যমে নির্মাণ কাজের উদ্বোধন করেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

 

এসময় উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার, উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া ও অধ্যাপক সুলতান-উল-ইসলাম, প্রক্টর মো. লিয়াকত আলী প্রমুখ।

বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল দফতর জানায়, সর্বাধুনিক ১০ তলা বিশিষ্ট হলের মধ্যে তিনটি উইং (শাখা) থাকবে। দুই লাখ ৪০ হাজার স্কয়ার ফিটের এই হলে থাকবে প্রায় এক হাজার আসন। সবগুলো কক্ষই হবে দুই আসনের। পুরো ভবনে ৬টি লিফটের মাধ্যমে শিক্ষার্থীরা উঠানামা করতে পারবেন। সঙ্গে পুরো হল থাকবে ওয়াইফাই এর আওতায়।

হলটিতে আধুনিক সুযোগ-সুবিধার মধ্যে থাকছে, আইটি কক্ষ, ওয়াইফাই, ডিপার্টমেন্টাল স্টোর, লিফট, কমনরুম, পড়ার কক্ষ, ধর্মীয় কক্ষ, টেলিভিশন কক্ষ, খেলার কক্ষ, অতিথি কক্ষ, ডাইনিং, ক্যান্টিন ও গ্রিন বাউন্ডারি (ল্যান্ডস্কেপিং)।  

বিশ্ববিদ্যালয়ের ভৌত অবকাঠামো উন্নয়ন শীর্ষক প্রকল্পের আওতায় ৭০ কোটি টাকা ব্যয়ে হল নির্মাণ করা হবে। ঠিকাদারি প্রতিষ্ঠান মজিদ সন্স কনস্ট্রাকশন এই হলের নির্মাণকাজ করছেন।

জানা যায়, গত ২০১৮ সালের ২৯ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের দশম সমাবর্তন অনুষ্ঠানে এসে রাষ্ট্রপতি আব্দুল হামিদ এই হলের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।  

বাংলাদেশ সময়: ১৫১২ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa