ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

শিক্ষা

কুয়েটে আন্তর্জাতিক ইআইসিটি সম্মেলন অনুষ্ঠিত 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৭ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২১
কুয়েটে আন্তর্জাতিক ইআইসিটি সম্মেলন অনুষ্ঠিত 

খুলনা: খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) ৫ম ইন্টারন্যাশনাল কনফারেন্স অন ইলেকট্রিক্যাল ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি (ইআইসিটি ২০২১) শীর্ষক আন্তর্জাতিক কনফারেন্সের সফল সমাপনী অনুষ্ঠিত।

রোববার (১৯ ডিসেম্বর) কুয়েটের ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) অনুষদের আয়োজনে কনফারেন্সটির সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য কুয়েটের ভাইস-চ্যান্সেলর (রুটিন দায়িত্ব) অধ্যাপক ড. মোহাম্মদ আবু ইউসুফ।

কনফারেন্সের আয়োজকদের পক্ষ থেকে বক্তৃতা করেন কনফারেন্সের অর্গানাইজিং চেয়ার এবং কুয়েটের ইইই অনুষদের ডিন অধ্যাপক ড. কে. এম. আজহারুল হাসান, কনফারেন্সের টেকনিক্যাল প্রোগ্রাম কমিটির (টিপিসি) চেয়ার ও ইইই বিভাগের অধ্যাপক ড. মো. শাহজাহান, কনফারেন্সের অর্গানাইজিং সেক্রেটারি ও কুয়েটের ইইই বিভাগের সহযোগী অধ্যাপক ড. নরোত্তম কুমার রায়।  

তিন দিনব্যাপী এই আন্তর্জাতিক সম্মেলনে বিশ্বের ১৫ টি দেশ থেকে ২৩৮ টি গবেষণা পেপার থেকে বাছাইকৃত ৯৯ টি টেকনিক্যাল পেপার মোট ২৩ টি টেকনিক্যাল সেশনে উপস্থাপন করা হয়। এছাড়া, কনফারেন্সে ছয়টি কি-নোট সেশন উপস্থাপন করা হয়। সম্মেলনে দেশি-বিদেশি গবেষক, শিক্ষক, দেশের স্বনামধন্য প্রকৌশলী ও প্রযুক্তিবিদরা অংশ নেন এই বিশেষ আয়োজনে।  

২০২৩ সালে ২১-২৩ ডিসেম্বর ৬ষ্ঠ ইআইসিটি কনফারেন্সে সংশ্লিষ্ট সবাইকে আমন্ত্রণ জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২১
এমআরএম/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।