ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ঢাবির ‘ঘ’ ইউনিটে মানবিকেও প্রথম মাদরাসা শিক্ষার্থী

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৪ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২১
ঢাবির ‘ঘ’ ইউনিটে মানবিকেও প্রথম মাদরাসা শিক্ষার্থী

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সামাজিক অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটের ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। এতে মানবিক শাখা থেকে প্রথম হয়েছেন দারুন্নাজাত সিদ্দিকিয়া কামিল মাদরাসার শিক্ষার্থী রাফিদ হাসান সাফওয়ান।

বুধবার (২৪ নভেম্বর) দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চ্যুয়াল ক্লাসরুমে আনুষ্ঠানিকভাবে এ ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

এ সময় উপস্থিত ছিলেন অনুষদের ডিন অধ্যাপক ড. সাদেকা হালিম।  

পরীক্ষায় মানবিক শাখা থেকে প্রথম হয়েছেন দারুন্নাজাত সিদ্দিকিয়া কামিল মাদরাসার শিক্ষার্থী রাফিদ হাসান সাফওয়ান। তার মোট প্রাপ্ত নম্বর ১০০.৫। বিজ্ঞান বিভাগে প্রথম স্থান অধিকার করেছেন নুর এ আলম শাফি। তার মোট প্রাপ্ত নম্বর ১০০.৭৫। বাণিজ্য বিভাগ থেকে প্রথম হয়েছেন ইমন হোসেন। তার প্রাপ্ত নম্বর ১০৩।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের আগামী ২৯ নভেম্বর বিকেল ৩টা থেকে ৬ ডিসেম্বর বিকেল ৫টার মধ্যে ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ করতে হবে।

ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ বিভিন্ন কোটায় আবেদনকারীদের ২৫ নভেম্বর থেকে ২ ডিসেম্বরের মধ্যে সংশ্লিষ্ট কোটার ফরম সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করতে হবে এবং যথাযথভাবে পূরণ করে ওই সময়ের মধ্যে ডিন অফিসে জমা দিতে হবে।

ফলাফল নিরীক্ষণের জন্য ১০০০ (এক হাজার) টাকা ফি প্রদান সাপেক্ষে ২৫ নভেম্বর থেকে ২ ডিসেম্বর পর্যন্ত সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অফিসে ও বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।

এ বছর ‘ঘ’ ইউনিটে ১৫৭০ আসনের বিপরীতে আবেদন করেছিলেন ১ লাখ ১৫ হাজার ৮৮১ জন। এরমধ্যে পরীক্ষায় অংশ নেন ৮১ হাজার ৭ জন। পাস করেন ৭ হাজার ৯৯৪ জন শিক্ষার্থী। যা মোট শিক্ষার্থীর ৯ দশমিক ৮৭ শতাংশ।

আরও পড়ুন>>

ঢাবির ‘ঘ’ ইউনিটে পাস ৯.৮৭ শতাংশ

বাংলাদেশ সময়: ১৩৫২ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২১
এসকেবি/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।