ঢাকা, শুক্রবার, ৭ মাঘ ১৪২৮, ২১ জানুয়ারি ২০২২, ১৭ জমাদিউস সানি ১৪৪৩

শিক্ষা

গণপরিবহনে হাফ ভাড়া দিতে পারবেন জবি শিক্ষার্থীরা

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৩ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২১
গণপরিবহনে হাফ ভাড়া দিতে পারবেন জবি শিক্ষার্থীরা

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি): আইডি কার্ড দেখিয়ে গণপরিবহনে হাফ ভাড়া দিতে পারবেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এক্ষেত্রে সর্বনিম্ন ভাড়া পাঁচ টাকা নির্ধারণ করা হয়েছে।

মঙ্গলবার (২৩ নভেম্বর) বিকেল ৪টায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অফিসে বিশ্ববিদ্যালয় প্রশাসন, ছাত্র প্রতিনিধি, পুলিশ প্রশাসন ও পরিবহন মালিক সমিতির সঙ্গে এক বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

প্রক্টর অফিস সূত্রে জানা যায়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা নিজেদের আইডিকার্ড প্রদর্শন করলে সপ্তাহের প্রত্যেকদিন যেকোনো সময় সব পরিবহনে হাফ ভাড়া সুবিধা পাবেন। এক্ষেত্রে সর্বনিম্ন ভাড়া ৫ টাকা নির্ধারণ করা হয়েছে। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও পরিবহন শ্রমিকরা একে অপরের প্রতি সৌহার্দ্য আচরণ করবেন। বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের সঙ্গে পরিবহন শ্রমিকদের ভুল বুঝাবুঝি ঘটলে গাড়ির নম্বর ও সময় উল্লেখ করে তাৎক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অফিস অথবা সদরঘাট পুলিশ ফাঁড়িতে অভিযোগ জানাতে হবে। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের মূল ফটক ও বাহাদুর শাহ পার্ক এলাকা থেকে বাসস্ট্যান্ড সরানোর জন্য ডিএমপি কমিশনার বরাবর বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে আবেদন করা হবে।

সভায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মোস্তফা কামালের সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর কাজী নূর হোসেন, ড. মো. রেজাউল করিম, নিউটন হাওলাদার, কাজী ফারুক হোসেন, শাহনাজ পারভিন, কোতোয়ালি থানার ওসি মিজানুর রহমান, কোতোয়ালি থানার ট্রাফিক ইনচার্জ কাজী আমিনুল ইসলাম, সদরঘাট পুলিশ ফাঁড়ির ইনচার্জ নাহিদুল ইসলাম, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সম্মেলন প্রস্তুত কমিটির আহ্বায়ক আশরাফুল ইসলাম টিটন, সাবেক সাংগঠনিক সম্পাদক সৈয়দ শাকিল, জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি রবিউল আলম, সাধারণ সম্পাদক আহসান জোবায়ের, মালিক সমিতির পক্ষে তানজিল পরিবহনের এমডি মোহাম্মদ জাহিদ হাসান, বিহঙ্গ পরিবহনের পরিচালক মোহাম্মদ মোস্তফা কামাল, সাভার পরিবহনের ইনচার্জ মো. মনিরুজ্জামান, আজমেরী গ্লোরী পরিবহনের পরিচালক মো. সাহিদুর রহমান উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১০২ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২১
এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa