ঢাকা, রবিবার, ৮ মাঘ ১৪২৮, ২৩ জানুয়ারি ২০২২, ১৯ জমাদিউস সানি ১৪৪৩

শিক্ষা

সায়েরা খাতুন মেডিক্যালের শিক্ষার্থীদের মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৭ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২১
সায়েরা খাতুন মেডিক্যালের শিক্ষার্থীদের মানববন্ধন

গোপালগঞ্জ: শেখ সায়েরা খাতুন মেডিক্যাল কলেজে ভাঙচুর ও শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে এবং দোষীদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন করা হয়েছে।

সোমবার (২২ নভেম্বর) দুপুরে মেডিক্যাল কলেজ হাসপাতালের সামনে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন করেন শিক্ষার্থীরা।

 

মানববন্ধন কর্মসূচিতে শিক্ষার্থীরা বিভিন্ন দাবিতে লেখা প্ল্যাকার্ড প্রদর্শন ও শাস্তির দাবিতে বিভিন্ন স্লোগান দেন। পরে শিক্ষার্থীদের কর্মসূচিতে বিএমএ-র সাধারণ সম্পাদক ডা. হুমায়ুন কবির ও স্বাচিবের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মাহমুদ একাত্মতা প্রকাশ করেন।

রোববার রাতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ব‌বিদ্যাল‌য়ের শিক্ষার্থীরা মে‌ডিক্যাল ক‌লে‌জে ক্যাম্পাসের মস‌জি‌দের সাম‌নের রাস্তার ওপর ক্রি‌কেট খেলছিলেন। এসময় মেডিক্যাল কলেজের শিক্ষার্থীরা সেখানে তাদের খেলতে নিষেধ করায় উভয় প্রতিষ্ঠানের শিক্ষার্খীদের মধ্যে হাতাহাতি হয়। পরে উভয় প্র‌তিষ্ঠা‌নের ছাত্ররা দফায় দফায় সংঘ‌র্ষে লিপ্ত হন। প্রায় আড়াই ঘণ্টা ধরে চলা সংঘর্ষে মেডিক্যাল কলেজের ক্যাম্পাস রণ‌ক্ষে‌ত্রে রূপ নেয়। এ সময় অধ্যক্ষের বাসভবন, মেইনগেটসহ বিভিন্ন ভবনের থাই গ্লাস ভাঙচুর করা হয়। সংঘর্ষে বিশ্ব‌বিদ্যাল‌য়ের প্রক্টর, পাঁচ পুলিশ সদস্য, সাংবাদিকসহ অন্তত ২৫ শিক্ষার্থী আহত হন। গুরুতর আহত চার ছাত্র‌কে হাসপাতা‌লে ভ‌র্তি করা হ‌য়।  

গোপালগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুল ইসলাম জানিয়েছেন, এখন পরিস্থিতি শান্ত। কোনো পক্ষই অভিযোগ করেনি। অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।  

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২১
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa