ঢাকা, বুধবার, ২৬ শ্রাবণ ১৪২৯, ১০ আগস্ট ২০২২, ১১ মহররম ১৪৪৪

শিক্ষা

খুবিতে ২৪ কোটি টাকা ব্যয়ে নির্মিত হচ্ছে জিমনেশিয়াম

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৪ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২১
খুবিতে ২৪ কোটি টাকা ব্যয়ে নির্মিত হচ্ছে জিমনেশিয়াম

খুলনা: খুলনা বিশ্ববিদ্যালয়ে (খুবি) নির্মিত হচ্ছে আধুনিক সুবিধা সম্বলিত সুলতানা কামাল জিমনেশিয়াম।  এ বিষয়ে রোববার (২১ নভেম্বর) বিকেল ৪টায় নির্মাতা প্রতিষ্ঠান ন্যাশনাল ডেভেলপমেন্ট ইঞ্জিনিয়ারিং লিমিটেডের সঙ্গে চুক্তি সই হয়েছে।

জিমনেশিয়াম নির্মাণের চুক্তিমূল্য ২৩ কোটি ৯০ লাখ টাকা।

বিশ্ববিদ্যালয়ের পক্ষে উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন ও নির্মাতা প্রতিষ্ঠানের পক্ষে ব্যবস্থাপনা পরিচালক রেজওয়ান মোস্তাফিজ চুক্তিপত্রে সই করেন।

চুক্তি অনুযায়ী-৩ হাজার ১০০ বর্গমিটারের এই জিমনেশিয়ামে থাকবে হ্যান্ডবল কোর্ট, ৫০৮ জনের বসার গ্যালারি, ফিটনেস সেন্টার, ইনডোর গেমস্ কাম স্টুডেন্ট ক্যাম্পিং, ডাইনিং ও ম্যাচ অফিসিয়ালদের রুমসহ অন্যান্য আধুনিক সুবিধা। জিমনেশিয়াম ভবনের ওপরে থাকবে ৮ হাজার লিটার পানি ধারণক্ষমতা সম্পন্ন ট্যাংক। একইসঙ্গে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ ব্যবস্থার জন্য ৫শ কেভির বিদ্যুৎ সংযোগের পাশাপাশি থাকবে ১শ কেভির জেনারেটর সুবিধা।

এতে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) মুহা. মাহবুবুস সোবহান, প্রধান প্রকৌশলী (ভারপ্রাপ্ত) মো. আব্দুর রাজ্জাক, জনসংযোগ ও প্রকাশনা বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) এস এম আতিয়ার রহমান এবং নির্মাতা প্রতিষ্ঠানের মহাব্যবস্থাপক প্রকৌশলী মো.এইচ এম ফাহিম খান।

বাংলাদেশ সময়: ১২৩২ ঘণ্টা, নভেম্বর ২১, ২০২১
এমআরএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa