ঢাকা, রবিবার, ৯ মাঘ ১৪২৮, ২৩ জানুয়ারি ২০২২, ১৯ জমাদিউস সানি ১৪৪৩

শিক্ষা

দক্ষতা বাড়াতে এআইইউবির-পিএমআই চুক্তি

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৭ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২১
দক্ষতা বাড়াতে এআইইউবির-পিএমআই চুক্তি

ঢাকা বিশ্ববিদ্যালয়: বেসরকারি বিশ্ববিদ্যালয় আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ (এআইইউবি) এর সঙ্গে প্রকল্প পরিচালনায় দক্ষতা অর্জনের জন্য অভিজ্ঞতা বিনিময় করবে প্রজেক্ট ম্যানেজমেন্ট ইনস্টিটিউট (পিএমআই) বাংলাদেশ চ্যাপ্টার। রোববার (২১ নভেম্বর) দুই প্রতিষ্ঠানের মধ্যে একটি সমঝোতা চুক্তি হয়।

কলা ও সমাজ বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. তাজুল ইসলাম, এমবিএ প্রোগ্রামের পরিচালক ড. নিসার আহমেদ এবং পিএমআই বাংলাদেশ চ্যাপ্টার প্রেসিডেন্ট আনেশা আহমেদ, পিএমআই বাংলাদেশ চ্যাপ্টারের প্রতিনিধি, উধ্বর্তন কর্মকর্তা ও বিশ্ববিদ্যালয়ের  শিক্ষকরা এ সময় উপস্থিত ছিলেন।

১৯৬৯ সালে প্রতিষ্ঠিত পিএমআই ব্যবসা ও শিক্ষার ক্ষেত্রে প্রকল্প ব্যবস্থাপনা পেশাদারদের সমন্বিত উদ্যোগে জ্ঞান এবং বিশ্বমানের প্রশিক্ষণ বিনিময়ে বিশ্বব্যাপী পরিচিত শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান। ২৫৫ টিরও বেশি সদস্য প্রতিষ্ঠানের প্রশিক্ষণ ও পারস্পারিক সর্ম্পক গঠনের মধ্যে দিয়ে পিএমআই  বাংলাদেশ চ্যাপ্টার দক্ষিণ এশিয়ায় কার্যক্রম পরিচালনার দিক দিয়ে দ্রুত এগিয়ে যাচ্ছে। পিএমআই তার সদস্য প্রতিষ্ঠানের উন্নয়নে প্রতিষ্ঠানগুলোর কর্মীদের সঙ্গে মত বিনিময়, উন্নয়ন কর্মসূচি, বিশেষ কর্মশালা, গবেষণা প্রকাশনা এবং জ্ঞান উন্নয়ন কর্মকাণ্ড পরিচালনার মাধ্যমে তাদের প্রকল্প পরিচালনার জ্ঞান এবং দক্ষতা উন্নত করার ক্ষেত্রে সার্বিক সহযোগিতা দিয়ে থাকে।  

বাংলাদেশ সময়: ১০১৫ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২১ 
এসকেবি/এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa