ঢাকা, রবিবার, ৯ মাঘ ১৪২৮, ২৩ জানুয়ারি ২০২২, ১৯ জমাদিউস সানি ১৪৪৩

শিক্ষা

মৃত বাবাকে বাড়িতে রেখে এসএসসি পরীক্ষা দিলো রাজিয়া

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৭ ঘণ্টা, নভেম্বর ২১, ২০২১
মৃত বাবাকে বাড়িতে রেখে এসএসসি পরীক্ষা দিলো রাজিয়া

মৌলভীবাজার: ভোরে পৃথিবী ছেড়ে বিদায় নিয়েছেন বাবা। একই দিন সকাল ৯টায় এসএসসি পরীক্ষা।

বাধ্য হয়ে বাবার মরদেহ বাড়িতে রেখে পরীক্ষায় অংশ নিয়েছে রাজিয়া ইসলাম।  

রোববার (২১ নভেম্বর) সকালে মৌলভীবাজারের কমলগঞ্জে এ ঘটনা ঘটেছে।

রাজিয়া ইসলাম উপজেলার পতনঊষার উচ্চবিদ্যালয় ও কলেজের ছাত্রী। ভোরে রাজিয়ার বাবা মিজানুর রহমান (৪৫) হৃদ্রোগে আক্রান্ত হয়ে সিলেট উইমেনস মেডিক্যাল কলেজ হাসপাতালে মারা যান। মিজানুর রহমান ওই এলাকার আবদুল মুহিতের ছেলে।

রাজিয়ার স্বজনেরা জানান, সকালে রাজিয়ার ভূগোল পরীক্ষা ছিল। এর মধ্যে ভোরে বাবার মৃত্যুসংবাদ আসে। বাবার মৃত্যুতে রাজিয়া ভেঙে পড়লেও পরে স্বজন ও শিক্ষকদের উৎসাহে সে কালী প্রসাদ উচ্চবিদ্যালয় কেন্দ্রে পরীক্ষায় অংশ নেয়।

পতনঊষার স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ফয়েজ আহমেদ বাংলানিউজকে বলেন, আমাদের পরীক্ষার্থী রাজিয়ার বাবার মৃত্যুর খবর পেয়ে সকালেই আমরা তার বাড়িতে গিয়েছি। সেখানে তাকে আমরা পরীক্ষা দেওয়ার জন্য উৎসাহ দিয়েছি।

কালী প্রসাদ উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কেন্দ্রসচিব সত্যেন্দ্র কুমার পাল জানান, রাজিয়া অন্য পরীক্ষার্থীদের সঙ্গে স্বাভাবিকভাবেই পরীক্ষা দিয়েছে। কেন্দ্রের শিক্ষকেরা তার ওপর সার্বক্ষণিক খেয়াল রেখেছিলেন।

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, নভেম্বর ২১, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa