ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

টেক্সটাইল ভর্তিতেও সেরা মাদ্রাসার ছাত্র 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৯ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২১
টেক্সটাইল ভর্তিতেও সেরা মাদ্রাসার ছাত্র  সাদ ইবনে আহমাদ

বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের (বুটেক্স) ২০২০-২১ শিক্ষাবর্ষে ৪ বছর মেয়াদি বিএসসি ইন টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তি পরীক্ষার সংশোধিত ফল শুক্রবার (১৯ নভেম্বর) প্রকাশিত হয়েছে।  

প্রতিযোগিতামূলক এই পরীক্ষায় প্রথম স্থান অধিকার করেছেন সাদ ইবনে আহমাদ।

তিনি তামিরুল মিল্লাত কামিল মাদ্রাসার শিক্ষার্থী ছিলেন।

বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ে (বুটেক্স) ভর্তি পরীক্ষার ফল বুধবার প্রকাশিত হওয়ার পর মেইল এবং টেলিগ্রামে বেশ কিছু আপত্তি আসে এবং বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বৃহস্পতিবারই সে ফল স্থগিত করে। ১৮ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের ভর্তি কমিটির এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। বিকেলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. শাহ আলিমুজ্জামান স্বাক্ষরিত এক জরুরি বিজ্ঞপ্তিতেও এ তথ্য জানানো হয়েছে।

এদিকে এবারের বিশ্ববিদ্যালয় ও কলেজের ভর্তি পরীক্ষার বেশ কয়েটিতে প্রথম হয়েছে দেশের বিভিন্ন মাদ্রাসা শিক্ষার্থীরা।  

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষায় প্রথম হয়েছেন মো. জাকারিয়া। তিনি ঢাকার দারুন নাজাত সিদ্দীকিয়া কামিল মাদ্রাসা থেকে দাখিল ও আলিম দিয়ে ভর্তি পরীক্ষা দেন। মোট ১২০ নম্বরের মধ্যে তার প্রাপ্ত নম্বর ১০০.৫।

এছাড়াও ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত ঢাকার সরকারি সাত কলেজের কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ২০২০-২০২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায়

সর্বমোট ১০৭ নাম্বার পেয়ে প্রথন স্থান অধিকার করেছেন মাদ্রাসা শিক্ষার্থী নাজমুল ইসলাম।  

বাংলাদেশ সময়: ১৬০৭ ঘণ্টা, নভেম্বর ১৯, ২০২১ 
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad