ঢাকা, শুক্রবার, ১৪ মাঘ ১৪২৮, ২৮ জানুয়ারি ২০২২, ২৪ জমাদিউস সানি ১৪৪৩

শিক্ষা

ইবিতে ‘ডি’ ইউনিটের সাক্ষাৎকার ২৮ নভেম্বর

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৪ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২১
ইবিতে ‘ডি’ ইউনিটের সাক্ষাৎকার ২৮ নভেম্বর

ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০২০-২১ শিক্ষাবর্ষে সম্মান প্রথম বর্ষের ভর্তিতে গুচ্ছ ব্যতিরেকে ধর্মতত্ত্ব অনুষদভুক্ত স্বতন্ত্র ‘ডি’ ইউনিটের সাক্ষাৎকার আগামী ২৮ নভেম্বর থেকে শুরু হবে।  

বৃহস্পতিবার (১৮ নভেম্বর) দুপুরের দিকে ইউনিট সমন্বয়কারী অধ্যাপক ড. ইয়াকুব আলী স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানা যায়।

চিঠিতে উল্লেখ্য করা হয়, আগামী ২৮ নভেম্বর থেকে ৩০ নভেম্বর পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবনের চতুর্থ তলায় অফিস চলাকালীন মেধা তালিকায় থাকা শিক্ষার্থীদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে। ওইদিন থেকে ১ ডিসেম্বর পর্যন্ত সাক্ষাৎকারে অংশগ্রহণ করা শিক্ষার্থীদের প্রয়োজনীয় ফি দিয়ে ভর্তির কার্যক্রম সম্পন্ন করার নির্দেশ দেওয়া হয়েছে। নির্ধারিত সময়ের মধ্যে ভর্তির প্রক্রিয়া সম্পন্ন না করলে পরবর্তীতে ভর্তির সুযোগ থাকছে না।
 
সাক্ষাৎকারে শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষায় কক্ষ পরিদর্শক কতৃক স্বাক্ষরিত পরীক্ষার মূল প্রবেশপত্র সঙ্গে রাখতে হবে। এছাড়া মাধ্যমিক/উচ্চ মাধ্যমিক সমমান পরীক্ষার মূল প্রবেশপত্র, রেজিস্ট্রেশন কার্ড, মার্কশিট ও সার্টিফিকেট অথবা সর্বশেষ শিক্ষাপ্রতিষ্ঠানের প্রশংসাপত্র সঙ্গে আনতে হবে।

মেধা তালিকায় ভর্তি শেষে আসন খালি থাকা সাপেক্ষে প্রথম অপেক্ষমান তালিকায় থাকা (মেধা ক্রমানুসারে) শিক্ষার্থীদের সাক্ষাৎকার ৫ ও ৬ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। সাক্ষাৎকারে অংশগ্রহণ করা শিক্ষার্থীদের ৭ ডিসেম্বরের মধ্যে ভর্তির কার্যক্রম সম্পন্ন করতে হবে।
 
প্রথম অপেক্ষমান তালিকা থেকে ভতি সম্পন্ন হওয়ার পর আসন খালি থাকা সাপেক্ষে দ্বিতীয় অপেক্ষমান তালিকায় থাকা শিক্ষার্থীদের সাক্ষাৎকার পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www. iu.ac.bd) এ প্রকাশ করা হবে।

গত ২ নভেম্বর ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষায় তিনটি বিভাগে ২৪০টি আসনের বিপরীতে ১ হাজার ১৪০ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে। গত ৯ নভেম্বর উক্ত ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করে সংশ্লিষ্ট ইউনিট।

বাংলাদেশ সময়: ১৭৫১ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০২১
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa