ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

সম্প্রীতির আহ্বানে আলোর মিছিল

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৬ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২১
সম্প্রীতির আহ্বানে আলোর মিছিল

ইবি: সারা দেশে চলমান সাম্প্রদায়িক অস্থিরতা থেকে বেরিয়ে এসে সম্প্রীতির আহ্বান জানিয়ে আলোর মিছিল করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্র মৈত্রী।

সোমবার (২৫ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বিশ্ববিদ্যালয়ের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সামনে থেকে মিছিল শুরু করেন তারা।

এ সময় সংগঠনটির নেতাকর্মীরা হাতে হাতে মোমবাতি জ্বালিয়ে, সম্প্রীতির গানের সঙ্গে তাল মিলিয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

মিছিলটি বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে এসে এক সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়। শাখা ছাত্র মৈত্রীর সাধারণ সম্পাদক মোতাছিম বিল্লাহ পাপ্পুর সঞ্চালনায় বক্তব্য দেন কেন্দ্রীয় রাজনৈতিক শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক আরিফুজ্জামান, ইবি শাখার সভাপতি আব্দুর রউফ, সহসভাপতি আকতার হোসেন আজাদ।

সমাবেশে বক্তারা সাম্প্রদায়িকতার মনোভাব ত্যাগ করে প্রতিটি ধর্মের অনুসারীদের একে অপরের সঙ্গে সম্প্রীতি বজায় রাখা এবং একটি ধর্মের অনুসারী অপর ধর্মের অনুসারীদের প্রতিপক্ষ না ভেবে সুস্থ সমাজ বিনির্মানে কাঁধে কাঁধ মিলিয়ে চলার আহ্বান জানান।  

পাশাপাশি সারা দেশে চলমান সাম্প্রদায়িক হামলার সঙ্গে জড়িতদের চিহ্নিত করে শাস্তির দাবি জানান।

সমাবেশে ছাত্র মৈত্রী ইবি শাখার সভাপতি আব্দুর রউফ বলেন, সারা দেশে চলমান সাম্প্রদায়িক সন্ত্রাসের সঙ্গে জড়িত অপরাধীদের চিহ্নিত করে শাস্তির আওতায় নিয়ে আসতে হবে। ফেসবুকে গুজব ছড়িয়ে যেন কোনো স্বার্থন্বেষী গোষ্ঠী স্বার্থ হাসিল করতে না পারে, সেই বিষয়ে বাংলাদেশ ছাত্র মৈত্রী ইসলামী বিশ্ববিদ্যালয় শাখার নেতাকর্মীসহ সবাইকে সদা প্রস্তুত থাকতে হবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন শাখা ছাত্র মৈত্রীর সাংগঠনিক সম্পাদক মোরশেদ, দপ্তর সম্পাদক আশিক, অর্থ সম্পাদক রিপন, তথ্যপ্রযুক্তি বিষয়ক সম্পাদক আশিকুর রহমান প্রমুখ।  

বাংলাদেশ সময়: ০১২৬ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২১ 
জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।