ঢাকা, শনিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ নভেম্বর ২০২১, ২১ রবিউস সানি ১৪৪৩

শিক্ষা

৩ কোটি টাকায় নির্মিত হচ্ছে একাডেমিক ভবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২১
৩ কোটি টাকায় নির্মিত হচ্ছে একাডেমিক ভবন

বাগেরহাট: বাগেরহাটের সম্মিলনী মাধ্যমিক বিদ্যালয়ে প্রায় তিন কোটি টাকা ব্যয়ে নির্মিত হচ্ছে একাডেমিক ভবন।

শনিবার (২৩ অক্টোবর) দুপুরে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন ভবনের ভিত্তি প্রস্তুর স্থাপন করেন।

সংশ্লিষ্টরা জানান, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের অর্থায়নে দুই কোটি ৮৬ লক্ষ ৯০ হাজার টাকা ব্যয়ে সম্মিলনী মাধ্যমিক বিদ্যালয়ে একাডেমিক ভবন নির্মাণ করা হচ্ছে। এর মধ্যে এক কোটি ৩১ লাখ ১৯ হাজার ৯৮০ টাকা ব্যয়ে চারতলা ভিত বিশিষ্ট একটি ভবন ও এক কোটি ৫৫ লাখ ৭০ হাজার ৮৫ টাকা ব্যয়ে বিদ্যালয়ের বিদ্যমান একতলা ভবনের দ্বিতীয়, তৃতীয় এবং চতুর্থ তলা সম্প্রসারণ করা হবে।

পরে বিদ্যালয় মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের প্রাক্তন শিক্ষার্থী এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন।

এ সময় বরিশাল শিক্ষা বোর্ডের সচিব প্রফেসর মোহাম্মদ ইউনুস, বাগেরহাট জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক খোন্দকার মোহাম্মদ রিজাউল করিম, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের তত্ত্বাবধায়ক প্রকৌশলী আ ট ম মারুফ আল ফারুক, জেলা নির্বাহী প্রকৌশলী নাফিজ আক্তার, বাগেরহাট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান সরদার নাসির উদ্দিন, বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ তন্ময়ের একান্ত সচিব এইচ এম শাহিন, জেলা শিক্ষা কর্মকর্তা মো. কামরুজ্জামান, সম্মিলনী মাধ্যমিক বিদ্যালয়ের সাবেক শিক্ষক কালিদাস বিষ্ণু, পরিতোষ কুমার পালসহ বিদ্যালয়ের বর্তমান শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

পরে বিকেলে বাগেরহাট সরকারি পিসি কলেজ ও কচুয়া উপজেলার শহীদ শেখ আবু নাসের মহিলা ডিগ্রি কলেজ পরিদর্শন করেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন।

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২১
এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa