ঢাকা, সোমবার, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ০৬ ডিসেম্বর ২০২১, ০১ জমাদিউল আউয়াল ১৪৪৩

শিক্ষা

ববিতে সশরীরে ক্লাস শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৬ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২১
ববিতে সশরীরে ক্লাস শুরু

বরিশাল: ১৮ মাস পর আজ থেকে নিজ নিজ বিভাগের ব্যবস্থাপনা অনুযায়ী সশরীরে ক্লাস কার্যক্রম শুরু হয়েছে বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি)।

বৃহষ্পতিবার (২১ অক্টোবর) সকাল ১০টা থেকে ক্লাশ শুরু হয়।

দীর্ঘদিন পর ক্লাশে আসতে পেরে খুশী শিক্ষার্থী ও শিক্ষকরা।

তবে ক্লাসে দীর্ঘদিনের অনুপস্থিতিতে পাঠগ্রহনে যে ক্ষতি হয়েছে তা পুষিয়ে নেয়ার জন্য অতিরিক্ত ক্লাস নেওয়ার ব্যবস্থা করা হয়েছে ব‌লে জা‌নি‌য়ে‌ছেন উদ্ভিদ বিজ্ঞান বিভাগের প্রভাষক ড. ঈশিতা হায়দার।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিনক্লাশ পরিদর্শন শেষে জানান, করোনা মোকাবেলায় সকলকে কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।

এদিকে ক্লাস কার্যক্রমে অংশ নিতে শিক্ষক শিক্ষার্থীদের প্রতি মাক্স পরে আসার নির্দেশনা দেওয়া হয়েছে আগেই। ক্যাম্পাস প্রাঙ্গণের বিভিন্ন জায়গায় অস্থায়ী হাত ধোয়ার ব্যবস্থা রাখা হয়। দীর্ঘদিন পর শিক্ষার্থীদের উপস্থিতিতে একধরণের উৎসবের আমেজ সৃষ্টি হয় বিশ্ববিদ্যালয়ে।

প্রসঙ্গত বরিশাল বিশ্ববিদ্যালয়ে ৬টি অনুষদে ২৪টি বিভাগে প্রায় ৮ হাজার শিক্ষার্থী রয়েছে। এর আগে গত ৪ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল খুলে দেওয়া হয়। করোনা মহামারীর সংক্রমন প্রতিরোধে ২০২০ সালের ১৬ মার্চ বরিশাল বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়।

বাংলাদেশ সময়: ১৩৫৬ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২১
এমএস/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa